• ঢাকা
  • রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অবৈধ বালু উত্তোলনে জরিমানা ও কারাদণ্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২১ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:২৬ পিএম
অবৈধ বালু উত্তোলনে জরিমানা
ভ্রাম্যমান আদালতের অভিযান

আব্দুল্লাহ আল মামুন, খাগড়াছড়ি

খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়িতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে ১জনকে ১লাখ টাকা জরিমানা ও অপর ১জনকে ১মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (২১ নভেম্বর) সকালে উপজেলার ছুদুরখীল এলাকায় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২জনকে দন্ড প্রদান করেন। 

জানা যায়, উপজেলার ছুদুরখীল ও যোগ্যাছোলা ইউনিয়নের বেশ কিছু স্থানে এক শ্রেণীর অসাধু বালু ব্যবসায়ী প্রশাসনকে ফাঁকি দিয়ে বালু উত্তোলন করে আসছিলেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে সরেজমিনে গিয়ে দেখা যায়, হালদা খালের উৎপত্তিস্থল রামগড়-বাটনাতলী খাল থেকে বালু উত্তোলন করছে।

এসময় যোগ্যাছোলা ইউনিয়নের চাকমাপড়া এলাকার খালের পাড় থেকে অবৈধ বালু উত্তোলন করায় মো. সুমন(৩৬) নামের একজনকে ১মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অন্যদিকে ছুদুরখীল এলাকায়ও অবৈধ বালু উত্তোলনের দায়ে মো. শহিদুল ইসলাম(৪১) নামের আরেকজনকে ১লাখ টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী জানান, অবৈধ বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে একজনকে ১লক্ষ টাকা জরিমানা ও আরেক জনকে ১মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। অবৈধ বালু উত্তোলনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যহত থাকবে।

ঢাকানিউজ২৪.কম / আব্দুল্লাহ আল মামুন, খাগড়াছড়ি

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image