• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

যুগপৎ আন্দোলনে আসা না আসা তাদের বিষয়: খন্দকার মোশাররফ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:১৬ পিএম
কিছু, বলব না, মোশাররফ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন

নিউজ ডেস্ক

বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ঘোষিত ১০ দফা বাস্তবায়নে বিএনপির যুগপৎ আন্দোলনে জামায়াতসহ অন্যান্য রাজনৈতিক দলের মধ্যে যারা আসতে চায় আসতে পারবে। তবে সেটি ওই দলের নিজস্ব বিষয় বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শুক্রবার সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা বলেন।

জামায়াত সম্পর্কে এক প্রশ্নের জবাবে ড. মোশাররফ বলেন, যারা এই সরকারের বিদায় চায়, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা চায় তারা নিজ নিজ অবস্থান থেকে ১০ দফার সঙ্গে একমত হলে আমরা কিছু বলতে পারব না।’

এসময় মোশাররফ অভিযোগ করে বলেন, ‘গায়ের জোরে আগে ক্ষমতায় এসেছেন, দিনের ভোট রাতে ডাকাতি করে আবার একই ধরনের নির্বাচন করা করার জন্য সারাদেশের বিএনপির নেতাকর্মীদের ওপরে নির্যাতন-নিপীড়ন শুরু করেছেন।

উল্লেখ্য, গত শনিবার রাজধানীতে সমাবেশ করে বিএনপি। সেখান থেকে বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ১০ দফা ঘোষণা করে দলটি। সমাবেশ থেকে অন্যান্য রাজনৈতিক দলকে সঙ্গে নিয়ে এই দশ দফা আদায়ে আগামী ২৪ ডিসেম্বর গণমিছিল কর্মসূচির মধ্য দিয়ে যুগপৎ আন্দোলন শুরুর ঘোষণাও দেওয়া হয়। তবে ওইদিন রাজধানীতে ক্ষমতাসীন আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থাকায় ঢাকায় ৩০ ডিসেম্বর গণমিছিলের কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।
 

ঢাকানিউজ২৪.কম / এমআর

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image