• ঢাকা
  • শনিবার, ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শুভ বড়দিন উদযাপিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৮:৪৬ পিএম
বড়োদিন

নিউজ ডেস্ক: আনন্দ উৎসব আর প্রার্থনার মধ্যদিয়ে সারাদেশে উদযাপিত হচ্ছে খ্রিস্টধর্মের অনুসারীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন। গির্জায় গির্জায় প্রার্থনায় উচ্চারিত হচ্ছে করোনা মহামারী থেকে মুক্তি’র আকুতি। 

খ্রিষ্ট অনুসারীদের বিশ্বাস, চিন্তা, চেতনা আর মননে সবসময় যিশু বিরাজমান; তিনিই একমাত্র মুক্তির উপায়। বড়দিন উপলক্ষে রাজধানীর গির্জাগুলোও সেজেছে মনোরম সাজে। মানা হচ্ছে স্বাস্থ্যবিধি।

শনিবার (২৫ ডিসেম্বর) ঘড়ির কাটায় ঠিক সকাল ৭টা বাজতেই প্রার্থনা সংগীত আর ধুপ-প্রদীপ-পুষ্পে ঈশ্বর পুত্র যিশুকে স্থাপন করে নেন খৃষ্টধর্মের অনুসারীরা।

যিশুকে স্থাপনের পরই রাজধানীর তেজগাঁও গির্জায় পিতা-পুত্র ও পবিত্র আত্মার নামে শুরু হয় খ্রিষ্টযাগ বা প্রধান প্রার্থনা অনুষ্ঠান।

খ্রিষ্ট ধর্মাবলম্বীদের বিশ্বাস, সৃষ্টিকর্তার মহিমা প্রচারের পাশাপাশি মানবজাতির কল্যাণ এবং তাদেরকে সত্য ও ন্যায়ের পথে পরিচালনা করতেই খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট আজকের দিনে বেথেল হেমে শহরে জন্মগ্রহণ করেন।

এবারও করোনার মধ্যে বড়দিনের আয়োজন বিধায় গির্জায় গির্জায় বড়দিনের আয়োজনেও ছিলো পরিবর্তন। ভক্তরাও যিশুর কাছে প্রার্থনা করেন শিগগিরই করোনামুক্ত হোক বিশ্ব। সেইসাথে মঙ্গল হোক প্রতিটি জীবের। 

গির্জায় প্রার্থনার পাশাপাশি যিশুর জন্মদিন উপলক্ষে কেক তৈরিসহ নানা আয়োজন আর আনুষ্ঠানিকতায় বড়দিন উৎযাপন করেন খৃষ্টধর্মের অনুসারীরা। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image