• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মুক্তিযোদ্ধাদের স্বপ্ন নিঃশেষ হয়ে গেছে : ড. মোশাররফ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫৫ পিএম
দ্রব্যমূল্য, উর্ধ্বগতি,লুটপাট
বুধবার শহীদপুষ্পস্তবক অর্পণ পুষ্পস্তবক অর্পণ শেষে কথা বলছেন খন্দকার মোশাররফ

নিউজ ডেস্ক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, যারা জীবনবাজি রেখে যুদ্ধ করেছেন এবং যারা জীবন বিলিয়ে দিয়েছেন তাদের সবাইকে আজ স্মরণ করছি। ভারাক্রান্ত হৃদয় নিয়ে বলতে চাই, শহীদ বুদ্ধিজীবীরা এবং এ দেশের মুক্তিযুদ্ধারা রক্ত দিয়ে দেশের স্বাধীনতা অর্জন করেছেন। সেই বুদ্ধিজীবী এবং মুক্তিযোদ্ধাদের স্বপ্ন বাংলাদেশে নিঃশেষ হয়ে গেছেঅ।

বুধবার সকালে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন,দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করতে হলে এই সরকারকে বিদায় করতে হবে। এই সরকারকে বিদায় করতে না পারলে গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারব না। এই ফ্যাস্টিট সরকারের বিদায় ছাড়া গণতন্ত্র পুনরুদ্ধার হবে না। সে লক্ষ্যে এগিয়ে আসার জন্য সবাইকে আহ্বান জানাই।

তিনি বলেন, বাংলাদেশের আইনের যে শাসন বিচারালয় এই সরকার তাদের দলের স্বার্থে ক্ষমতা টিকে থাকার জন্য তাদের নিয়ন্ত্রণ করছে।দলীয়ভাবে নিয়ন্ত্রণ করে বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। ক্ষমতার টিকে থাকার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়মবহির্ভূত যে হুকুম দিয়েছে সেগুলো তামিল করতে গিয়ে আমেরিকা থেকে নিষেধাজ্ঞা পড়েছে। র‍্যাবের মতো একটি প্রতিষ্ঠানকে স্যাংশন (নিষেধাজ্ঞা) দিয়েছে।

আজকে দেশের মানুষের কোনো অধিকার নেই,আমাদের সাংবিধানিক অধিকার, আমাদের মৌলিক অধিকার সবকিছু এই সরকার গায়ের জোরে ক্ষমতা থাকার জন্য কেড়ে নিয়েছে। আমাদের সব অধিকারকে হত্যা করেছে। বাংলাদেশের অর্থনীতি ধ্বংসের ঠিকানায় চলে গেছে। আমদানিকারকরা এলসি করতে পারছে না। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এই সরকারের অর্থনীতির লুটপাটের কারণে হয়েছে।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসেনর উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, কেন্দ্রীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ডা. রফিকুল ইসলাম, মীর নেওয়াজ আলী নেওয়াজ, আমিনুল হক, কাজী রওনকুল ইসলাম টিপু, বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদারসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

ঢাকানিউ২৪/এমআর

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image