• ঢাকা
  • শনিবার, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রায় নেতাকর্মীদের ঢল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০৯ পিএম
রাজধানীতে, বিজয়, শোভাযাত্রা
আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা

মোহাম্মদ রুবেল

মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে ‘বিজয় শোভাযাত্রা’ করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শনিবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানসংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এলাকায় ‘বিজয় শোভাযাত্রা’ বের করে দলীয় নেতা-কর্মীরা।এতে ঢল নামে নেতাকর্মীদের।  

শোভাযাত্রাটি রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে শুরু হয়ে শাহবাগ, এলিফ্যান্ট রোড, সায়েন্স ল্যাব, কলাবাগান, হয়ে ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

বিজয় শোভাযাত্রায় নেতৃত্বদেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া  প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানকসহ দলটির কেন্দ্রীয় নেতারা। এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিটের ব্যানারে নেতাকর্মীরা যোগ দিয়েছেন শোভাযাত্রায়। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রী ও অঙ্গসংগঠনের নারী নেত্রীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নেতাকর্মীরা কেউ ট্রাকে, কেউ অংশ নিয়েছেন পায়ে হেঁটে। শোভাযাত্রায় দেখা গেছে লাল-সবুজের আবহ।

এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকায় বিজয় শোভাযাত্রার আগে সংক্ষিপ্ত সমাবেশ করেছে আওয়ামী লীগ। এই সমাবেশে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতারা বক্তব্যে বলেন, ৫১ বছর আগে মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশকে স্বাধীন করা হয়। কিন্তু বিএনপি-জামায়াত দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের বিরুদ্ধে আরেকটি লড়াই দরকার। এই লড়াইয়ের মাধ্যমে তাদের পরাজিত করতে হবে।

শোভাযাত্রা উপলক্ষে এর আগে সকাল থেকে স্থানীয় পর্যায়ে তৃণমূলের নেতাকর্মীদের প্রস্তুতি দেখা গেছে। একেকজনের গায়ে দেখা গেছে বিজয়ের সাজ। কেউ কেউ নিজেদের জড়িয়েছেন পতাকার আদলে তৈরি পোশাকে। এছাড়া মাথায় পতাকা ও বিজয়ের নানান চিহ্ন এঁকেছেন আওয়ামী নেতাকর্মীরা।

উল্লেখ্য, রাজধানীর পাশাপাশি সারা দেশে একসঙ্গে এই বিজয় শোভাযাত্রা কর্মসূচির আয়োজন করেছে আওয়ামী লীগ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image