• ঢাকা
  • বুধবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জামায়াত আমিরের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:০৭ পিএম
জঙ্গিবাদ সম্পৃক্ততা গ্রেপ্তার
জামায়াতে ইসলামী বাংলাদেশের আমির ডা. মো. শফিকুর রহমানকে

নিউজ ডেস্ক

জঙ্গিবাদে সম্পৃক্ততার অভিযোগে গ্রেপ্তার হওয়া জামায়াতে ইসলামী বাংলাদেশের আমির ডা. মো. শফিকুর রহমানকে ১০ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) আদালতে এ আবেদন করেছে।

যাত্রাবাড়ী থানায় করা সন্ত্রাস দমন আইনের মামলায় মঙ্গলবার ডা. শফিকুরকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন এর তদন্তকারী কর্মকর্তা।ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে এ রিমান্ড শুনানি হবে।

প্রসঙ্গত,গতকাল সোমবার দিবাগত রাত ১টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ডা.শফিকুরের ছেলে গ্রেপ্তার ডা. রাফাত চৌধুরী নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়ক ছিলেন বলে জানিয়েছে পুলিশ। তাকে যাত্রাবাড়ী থানার সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় রিমান্ডে নেওয়া হয়।ওই মামলাতেই ডা. মো. শফিকুরকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

উল্লেখ্য, গত ৯ নভেম্বর তার ছেলে ডা. রাফাত চৌধুরীকে সিলেট থেকে গ্রেপ্তার করে সিটিটিসির বোম ডিসপোজাল ইউনিট। সিটিটিসি তখন জানায়, জামায়াতের আমিরের ছেলে গ্রেপ্তার ডা. রাফাত চৌধুরী নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়ক ছিলেন।

২০২১ সালে আরাকানে রোহিঙ্গাদের পক্ষে জিহাদের জন্য রাখাইনের সশস্ত্র সংগঠন ‘আরসা’ ও ‘আরএসও’ উভয় সংগঠনের সঙ্গে যোগাযোগ করে হিজরত (একটি উদ্দেশ্য নিয়ে এক স্থান থেকে আরেক স্থানে গমন) করেন। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত ‘আরএসও’ নেতাদের সঙ্গেও বৈঠক করেন ডা. রাফাত।

ঢাকানিউজ২৪/এমআর

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image