• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নয়াপল্টনে সাংবাদিকদের ওপর হামলায় ডিইউজের প্রতিবাদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:০৮ পিএম
হামলা, প্রতিবাদ, বিক্ষোভ
সাংবাদিকদের ওপর হামলায় প্রতিবাদে বিক্ষোভ

 

মোহাম্মদ রুবেল

পেশাগত দায়িত্ব পালনকালে রাজধানীর নয়াপল্টনে সাংবাদিকদের ওপর পুলিশি হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ওই বিক্ষোভ সমাবেশ পালিত হয়। এতে সভাপতিত্ব করেন ডিইউজের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম।

এ দিন বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে সাংবাদিকরা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলায় সাংবাদিক মহলে উদ্বেগের সৃষ্টি করেছে। সাংবাদিকরা সমাজ ও দেশের মানুষের জন্য কাজ করেন। দায়িত্ব পালন করতে গিয়ে যদি তারা মারধর কিংবা হামলার শিকার হন, তখন কাজের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন অনেকেই।

হামলার ঘটনায় দোষীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়ে সাংবাদিকরা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। বিভিন্ন সময় এই ধরনের হামলার বিচার না হওয়ায় ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। দোষীদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় সাংবাদিক সমাজ রাজপথে নামতে বাধ্য হবে।

বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গণি চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান ছাড়াও সাংবাদিক নেতা শওকত মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪/আর

ঢাকানিউজ২৪.কম / মোহাম্মদ রুবেল

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image