• ঢাকা
  • শনিবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিএনপির পদত্যাগ করা এমপিদের আইনি নোটিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৫১ পিএম
তথ্য,পাওয়া, আইনি, ব্যবস্থা
পদত্যাগ করা বিএনপির ৭ এমপি

নিউজ ডেস্ক

সদ্য পদত্যাগ করা বিএনপির ৭ সংসদ সদস্য দায়িত্বে থাকা অবস্থা আইন অনুসারে প্রাপ্য কী কী সরকারি সুযোগ-সুবিধা নিয়েছেন তা জানতে চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন।

সোমবার সংসদ সচিবালয়ের সচিব, অর্থ সচিব, গৃহায়ণ ও গণপূর্ত সচিব, এনবিআর চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর এবং কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল বরাবর পাঠানো এই নোটিশে ৭২ ঘণ্টার মধ্যে এ সংক্রান্ত তথ্য চাওয়া হয়।

এ ছাড়া আইনপ্রণেতার পদ থেকে পদত্যাগ করার পর বিএনপির এই ৭ নেতা সরকারি সুযোগ-সুবিধা নেওয়া বন্ধ করেছেন কিনা- সে ব্যাপারেও জানতে চেয়েছেন এই আইনজীবী।

এ ব্যাপারে সায়েদুল হক সুমন গণমাধ্যমকে জানান, নোটিশে বিএনপির যে ৭ নেতা সংসদ সদস্যের পদ থেকে পদত্যাগ করেছেন তারা রাষ্ট্রের কাছ থেকে প্লট, ফ্ল্যাট ও শুল্কমুক্ত গাড়িসহ অন্যান্য সুযোগ-সুবিধা পেয়েছেন কিনা এবং তারা জাতির জন্য কী কী কাজ করেছেন- সেটা জানতে চাওয়া হয়েছে।

তিনি বলেন, 'এ সংক্রান্ত তথ্য পাওয়ার পর আমি এই বিষয়ে যথাযথ আইনি ব্যবস্থা নেবো।'

পদত্যাগের পর গতকাল রোববার বিএনপির ৬ সংসদ সদস্যের আসন শূন্য ঘোষণা করে গেজেট বিজ্ঞপ্তি জারি করে সংসদ সচিবালয়।

পদত্যাগপত্র গৃহীত না হওয়ায় বিএনপির আরেক সংসদ সদস্য হারুনুর রশীদের আসন শূন্য ঘোষণা করা হয়নি।

পদত্যাগ করা এই সংসদ সদস্যরা হলেন- ঠাকুরগাঁও-৩ আসনের মো. জাহিদুর রহমান; বগুড়া-৪ আসনের মো. মোশারফ হোসেন; বগুড়া-৬ আসনের গোলাম গুলাম মোহাম্মদ সিরাজ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আব্দুস সাত্তার ভূঁইয়া ও সংরক্ষিত নারী আসনের রুমিন ফারহানা।
ঢাকানিউজ২৪/এমআর

ঢাকানিউজ২৪.কম / এম আর

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image