• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে: গণপূর্ত প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৩ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:১৩ পিএম
বিশ্ববিদ্যালয়ের অফিসার পরিষদের নবনির্বাচিত কার্
গণপূর্ত প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক:   গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, বর্তমান সরকার কৃষকবান্ধব সরকার। কৃষি এবং কৃষকের উন্নয়নে বর্তমান সরকার সম্ভব সকল পদক্ষেপ গ্রহণ করেছে। কৃষির উন্নয়নে উন্নত গবেষণায় পৃষ্ঠপোষকতা প্রদান, কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় ভর্তুকি ও প্রণোদনা প্রদান এবং কৃষিপণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

বুধবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের জয়নাল আবেদীন মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের অফিসার পরিষদের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কৃষকের জীবনমান উন্নয়ন, কৃষিপণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতকরণ, বিভিন্ন ফসলের উন্নতজাত উদ্ভাবনের লক্ষ্যে গবেষণায় পৃষ্ঠপোষকতা প্রদানসহ কৃষি উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের এসব পদক্ষেপ গ্রহণের ফলে কৃষকের সার, কীটনাশক, বীজ এবং কৃষি উপকরণ ন্যায্যমূল্যে পাওয়ার ফলে গত এক দশকে কৃষি উৎপাদন বহুগুণ বৃদ্ধি পেয়েছে।

কৃষির উন্নয়ন ও অগ্রগতির এ ধারাবাহিকতা বজায় থাকলে ২০৪১ সালের মধ্যেই উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ সম্ভব বলে তিনি মন্তব্য করেন।

অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বাকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ লুৎফুল হাসান, অফিসার পরিষদের সভাপতি খায়রুল আলম, সিন্ডিকেট সদস্য ড. ইয়াহিয়া মাহমুদ, ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ডঃ এ কে এম জাহিদ হোসেন কোষাধ্যক্ষ রাকিব উদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও সিন্ডিকেট সদস্য একরামুল হক টিটু বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্য প্রদান করেন।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image