• ঢাকা
  • রবিবার, ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নারী প্রজনন স্বাস্থ্য ও অধিকার বিষয়ক আলোচনা সভা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:৩৭ পিএম
প্রজনন স্বাস্থ্য ও অধিকার সুরক্ষায় সচেতনতা
প্রজনন স্বাস্থ্য ও অধিকার বিষয়ক আলোচনা

মোঃ জাহিদুল ইসলাম, বাকেরগঞ্জ প্রতিনিধিঃ  মঙ্গলবার সকালে উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে প্রকল্প কার্যক্রম সর্ম্পকে ধারনা দেয়া হয়। বরিশাল মহিলা কল্যান সংস্থার আয়োজনে নারী পক্ষের সহযোগীতায় অধিকার এখানে, এখনই (আরএইচআরএন-২) নারীপক্ষ প্রকল্পের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

তরুণ-তরুণীদের সচেনতার লক্ষ্যে তরুণ ও কিশোর কিশোরীদের যৌন, প্রজনন স্বাস্থ্য ও অধিকার সুরক্ষায় সচেতনতা বৃদ্ধির জন্য বরিশাল জেলার ৫টি উপজেলায় কাজ করে আসছে।

বিএমকেএস এর সভাপতি কাওসার পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অন্যন্যদের মধ্যে অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান তাহমিনা বেগম মিনু, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দেলোয়ার হোসেন, মাধ্যমিক কর্মকর্তা মোঃ আকমল হোসেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন খান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মৌমিতা নাছরিন, আনসার উদ্দীন শুভ, সামসুন্নাহার বেগম, সীমা বেগম, তানিয়া খানম, তহমিনা বেগম,ডালিয়া আক্তার, শাহনাজ পারভীন, এসএম এমদাদ, বিয়াট্রিস অর্পা ডি রোজারিও, মানজারুল নবীন, মালা আক্তার, আসমা আক্তার, মশিউর রহমান রানা, রতনা আমিন মহিলা কলেজের আইসিটি বিভাগের অধ্যাপক ও সিনিয়র সাংবাদিক জাকির জমাদ্দার,ওয়েভ ফাউন্ডেশনের মিজানুর রহমান, ময়ুরী আক্তার টুম্পা।

এছাড়াও উপস্থিত ছিলেন স্যাকমো, এফডব্লিউভি, ইউএফপিএ, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, তারুন্যের কন্ঠস্বর প্লাটফর্মের সদস্যবৃন্দ।

প্রকল্পের দীর্ঘমেয়াদী উদ্দেশ্য গুলো হলো দক্ষতা বৃদ্ধির মাধ্যমে তরুণেরা নিজেদের চাহিদা অনুযায়ী অধিকার আদায়, তরুণদের প্রজনন স্বাস্থ্য ও অধিকার, মানবাধিকার এবং জেন্ডার বিষয়ে গনজাগরণ তৈরী, তরুণদের প্রজনন স্বাস্থ্য ও অধিকার এবং জেন্ডার ন্যাযতা প্রাপ্তির বিষয়ে সুশীল সমাজকে একত্রিত করা।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image