• ঢাকা
  • বুধবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সভা-সমাবেশ ও গণজমায়েত নিষিদ্ধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:০৭ পিএম
ক্লাস-পরীক্ষা ও দাপ্তরিক কার্যক্রম যথারীতি চলবে
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

ডেস্ক রিপোর্টার: আশঙ্কাজনক হারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের সভা-সমাবেশ ও গণজমায়েত নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়। তবে স্বাস্থ্যবিধি মেনে সকল ক্লাস-পরীক্ষা ও দাপ্তরিক কার্যক্রম যথারীতি চলবে।

এতে বলা হয়, সম্প্রতি চট্টগ্রামসহ দেশব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও তৎসংলগ্ন পার্শ্ববর্তী এলাকাতেও এ ভাইরাসের সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয় পরিবারের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং তাদের পরিবার-পরিজনদের সুরক্ষার স্বার্থে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোন র‍্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিক্ষাসমাপনী অনুষ্ঠান (র‍্যাগ ডে) এবং জনসমাগম হয় এরূপ কোন অনুষ্ঠান আয়োজনের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

দাপ্তরিক প্রয়োজন ব্যতিত এ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট নয় এমন ব্যক্তিদেরকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশে নিরুৎসাহিত করা হচ্ছে।

অনলাইন ও অফলাইন উভয় মাধ্যমেই ক্লাস-পরীক্ষা ও অন্যান্য শিক্ষা-কার্যক্রম চলমান রাখার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কোন ক্লাস-পরীক্ষা অনলাইনে আর কোনটি অফলাইনে হবে তা নিয়ে সিদ্ধান্তের বিষয়টি স্ব স্ব বিভাগের উপর ছেড়ে দেওয়া হয়েছে। তবে সরকার থেকে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত আবাসিক হল ও শাটল ট্রেন যথারীতি চলবে।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান বলেন, শিক্ষার্থীদের সুবিধার কথা ভেবেই অনলাইন ও অফলাইনে ক্লাস ব্যবস্থার সিদ্ধান্ত নিয়েছি। আশা করি বিভাগগুলোও কোর্সের প্রকৃতি অনুযায়ী শিক্ষার্থীদের সাথে সমন্বয় করে ক্লাস-পরীক্ষা চালিয়ে নেবেন। এক্ষেত্রে স্বশরীরে ছাড়াও অনলাইনে পরীক্ষা, ভাইবা ও ব্যবহারিক পরীক্ষাও নিতে পারবে বিভাগ কর্তৃপক্ষ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image