• ঢাকা
  • সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিশ্বে একদিনে ৩৩ লাখের বেশি করোনা শনাক্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:০৬ এএম
৩৩ লাখের বেশি করোনা শনাক্ত
করোনা শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক: আবারও বেড়েছে একদিনে করোনা শনাক্ত ও মৃত্যু। বিশ্বে বৃহস্পতিবার সাড়ে ৮ হাজারের বেশি মৃত্যু হয়েছে। একদিনে শনাক্ত হয়েছে ৩৩ লাখ ৮৭ হাজারের বেশি মানুষ।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে ২ হাজার ১১৪ জনের প্রাণহানি হয়েছে। আর শনাক্ত ৬ লাখের বেশি। ভারতে গত বছরের মে মাসের পর আবারও তিন লাখের বেশি শনাক্ত হয়েছে। দেশটিতে করোনায় মৃত্যু ৪শ'র বেশি।

ব্রাজিলে দ্বিতীয় দিনের মত শনাক্তের রেকর্ড হলেও এই প্রথম ২ লাখের বেশি শনাক্ত হল দেশটিতে। এছাড়া, উর্ধ্বগামী সংক্রমণের মধ্যেই যুক্তরাজ্যে প্রকাশ্যে মাস্ক পরা এবং ভ্যাকসিন পাসপোর্টের নিয়ম শিথিলের ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন।

এছাড়া মার্চ থেকে দেশটিতে করোনা আক্রান্তের আইসোলেশনের বিধিও শিথিল করা হতে পারে বলে জানান ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ।

যুক্তরাষ্ট্রের নাগরিকদের বিনামূল্যে বিতরণের জন্য আগামী সপ্তাহ থেকে ৪০ কোটি এন নাইন্টি ফাইভ মাস্ক তৈরি করবে দেশটির সরকার। অন্যদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, আন্তর্জাতিক ভ্রমণে নিষেধাজ্ঞা ওমিক্রন প্রতিরোধে কার্যকর।

ওয়ার্ল্ডমিটারের তথ্যানুযায়ী সারা বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ কোটি ৯১ লাখ ৪৬ হাজার ৩৮ জনে। আর বিশ্বব্যাপী করোনায় মৃত্যু হয়েছে ৫৫ লাখ ৮৩ হাজার ২৩ জনের। এছাড়া বিশ্বে করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২৭ কোটি ২৮ লাখ ৩ হাজার ৮১৩ জনে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image