• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চীন-বাংলাদেশ সম্পর্ককে নতুন উচ্চতায় নিতে চান শি জিনপিং


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১৭ পিএম
কৌশলগত অংশীদার উল্লেখ করেছেন বলে ঢাকায় চীনা
শি জিনপিং

নিউজ ডেস্ক:   চীন-বাংলাদেশ সম্পর্ক ও কৌশলগত অংশীদারিত্বকে নতুন উচ্চতায় এগিয়ে নিতে আগ্রহী বলে জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। বাংলাদেশের ৫১তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে লেখা এক চিঠিতে একথা বলেছেন।

শি জিনপিং বাংলাদেশকে ঘনিষ্ঠ প্রতিবেশী, বন্ধু এবং কৌশলগত অংশীদার উল্লেখ করেছেন বলে ঢাকায় চীনা দূতাবাসের এক ফেসবুক পোস্টে জানানো হয়েছে।

চীনা প্রেসিডেন্ট বলেন, সম্প্রতি বেল্ট অ্যান্ড রোড উদ্যোগের অধীনে দ্বিপাক্ষিক সহযোগিতা দৃঢ়ভাবে এগিয়ে যাচ্ছে। যা পারস্পরিক সম্পর্ককে গতিশীল করছে, দুই দেশের জনগণের মঙ্গল হচ্ছে। কোভিড পরিস্হিতি মোকাবিলা করে ‘সোনার বাংলা’ অর্জনে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।  বাংলাদেশের এই অর্জনে চীন অত্যন্ত খুশি বলে জানিয়েছেন চীনা প্রেসিডেন্ট।

বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াং। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের জনগণ কার্যকরভাবে করোনা মহামারির বিরুদ্ধে লড়াই করেছে। বাংলাদেশের উল্লেখযোগ্য সমৃদ্ধি ও মানুষের জীবনমানের উন্নতির জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রশংসা করেন।

তিনি বলেন, সাম্প্রতিক বছরগুলোতে দুই দেশের কৌশলগত অংশীদারিত্ব ও সহযোগিতা দৃঢ় হয়েছে এবং গতি বেড়েছে|

অন্যদিকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকেও শুভেচ্ছা জানিয়েছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সি প্রশংসা করেছেন।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image