• ঢাকা
  • বুধবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপির এমপিদের পদত্যাগে শূন্য আসনে উপনির্বাচন চলছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩১ এএম
এই ভোটে ক্ষমতাসীন আওয়ামী লীগ তিনটি আসনে প্রার্থী দিয়েছে
শূন্য আসনে উপনির্বাচন চলছে

নিউজ ডেস্ক:  বিএনপির এমপিদের পদত্যাগে শূন্য ঘোষিত ছয়টি আসনে উপনির্বাচন বুধবার। সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এই ভোট চলছে । ভোট নিয়ে উৎসবের আমেজ না থাকলেও প্রস্তুতির কোনো ঘাটতি নেই। ভোটে বিভিন্ন সড়কে টহল দিচ্ছে বিজিবি ও পুলিশ। ভোটারদের কেন্দ্রে উপস্থিত করতে ক্ষমতাসীন দলের পক্ষ থেকে প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

এই ভোটে ক্ষমতাসীন আওয়ামী লীগ মাত্র তিনটি আসনে প্রার্থী দিয়েছে। আসনগুলো হলো :বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩। ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে দলটির কোনো প্রার্থী নেই। এই ছয়টি আসনে উপনির্বাচনের সব ধরনের প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ভোটের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেন, সিসি ক্যামেরার ব্যবস্থা করি নাই। বাকি সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সুষ্ঠু ও সুন্দর নির্বাচন করার জন্য যা যা দরকার, সব ধরনের প্রস্তুতি আমরা নিয়েছি। বুধবার সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট হবে বলে আশা প্রকাশ করেন এই কমিশনার।

ইসি সূত্র জানায়, ইতিমধ্যে এসব উপনির্বাচনে সব ধরনের নির্বাচনি প্রচারণা বন্ধ রয়েছে। এছাড়া আজ নির্বাচনি এলাকায় ট্রাক, পিকআপ ও ইঞ্জিনচালিত নৌযান চলাচল বন্ধ থাকবে। মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে আগামীকাল মধ্যরাত পর্যন্ত। তবে ইসির অনুমতি নিয়ে যে কোনো যান চলাচল করতে পারবে। ছয়টি আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৮৬৭। ভোটকক্ষ ৫ হাজার ৮৯৮টি। মোট ভোটার ২২ লাখ ৫৪ হাজার ২১৭ জন। ছয়টি আসনে মোট ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image