• ঢাকা
  • বুধবার, ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১০ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কুড়িগ্রামে ৯০টি শিখন কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন ও বই বিতরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:০৮ পিএম
শিখন কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন ও বই বিতরণ
শিখন কেন্দ্রের উদ্বোধন ও বই বিতরণ

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে কখনো স্কুলে ভর্তি না হওয়া ও ঝড়ে পড়া শিশুদের শিক্ষার মূল স্্েরাতে ফিরিয়ে আনার লক্ষ্যে একযোগে ৯০ টি শিখন কেন্দ্রের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।

বাংলাদেশ সরকারের  প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের আওতাধীন, উপনুষ্ঠানিক  শিক্ষাবুরোর সহযোগিতায় শনিবার ছিন্নমুকুল বাংলাদেশ কুড়িগ্রামের বাস্তবায়নে কুড়িগ্রামের উলিপুরের বেগমগঞ্জ ইউনিয়নের সরকারপাড়া -২ উপানুষ্ঠানিক   শিখনকেন্দ্রের উদ্বোধন ও ছাত্রছাত্রীদের বই বিতরণ  করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উলিপুর উপজেলা নির্বাহি অফিসার, বিপুল কুমার,বিশেষ অতিথি ছিলেন সহকারী পরিচালক  জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো কুড়িগ্রাম মোঃ সাইদুর রহমান,,ছিন্নমুকুল বাংলাদেশ ,কুড়িগ্রামের সিনিয়র প্রোগাম ম্যানেজার সুশান্ত পাল,জেলা প্রোগাম ম্যানেজার মোঃ শফিকুল ইসলাম.ফিন্যান্স ম্যানেজার মোঃ জুয়েল ইসলাম,প্রোগ্রাম সহ কর্মকর্তাগন।

জানা গেছে,এই স্কুল গুলো ৩ বছর মেয়াদী হবে এখানে ৮ থেকে ১৪ বছরের যে সমস্ত শিশু কখনো স্কুলে যায়নি তাদের অর্ন্তভুক্ত করে শিক্ষার মূল স্্েরাতে ফিরিয়ে আনা হবে। ১ টি করে স্কুলে শিক্ষার্থী থাকবে ৩০ জন এবং তাদের জন্য ১ জন শিক্ষক থাকবেন।এরকম ১৪ টি স্কুল মনিটরিং করার জন্য ১ জন সুপারভাইজার থাকবেন। এছাড়া উপজেলা ও জেলা প্রোগাম ম্যানেজার থাকবেন।
নদী ও চরাঞ্চল বেষ্টিত কুড়িগ্রামে ঝড়ে পড়া শিশুদের শিক্ষার মূল স্্েরাতে ফিরিয়ে আনতে এই কর্মসূচি বিশেষ ভুমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন অতিথিরা।

ঢাকানিউজ২৪.কম / আশরাফুল হক রুবেল/কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image