• ঢাকা
  • শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ০৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

এসএসসি পরীক্ষা ভুল প্রশ্নে গ্রহণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২২ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:৪২ পিএম
ভুল প্রশ্নে পরীক্ষা
পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীরা

ডেস্ক রিপোর্টার: ভুল সেটের প্রশ্নে মুন্সীগঞ্জের টংগীবাড়ি উপজেলায় ৪৩৯জন এসএসসি পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়া হয়েছে। এ ঘটনায় টংগীবাড়ি পাইলট গার্লস হাই স্কুলের কেন্দ্র সচিব মো. হাবিবুর রহমানকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক।.

জেলা শিক্ষা অফিসার মো. বেনজীর আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।.

ওই কেন্দ্রের অধীনে বজ্রযোগিনী জে কে উচ্চ বিদ্যালয়, টংগীঙ্গবাড়ি পাইলট গার্লস হাই স্কুল, সোনারং সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, পাইকপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, বেতকা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, ব্রাহ্মণ ভিটা উচ্চ বিদ্যালয় ও রংমেহের উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা রবিবার (২১ নভেম্বর) বিকেল ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত এ পরীক্ষা দেয়। ওই কেন্দ্রের অধীনে সোনারং উচ্চ বিদ্যালয় ভেন্যুতে ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষায় ৩ নম্বর সেটের পরিবর্তে ১ নম্বর সেটের প্রশ্ন সরবরাহ করা হয়। এই ভেন্যুতে মোট ৭টি স্কুলের ৪৩৯ জন পরীক্ষার্থী অংশ নেয়।.

জেলা শিক্ষা অফিসার মো. বেনজীর আহম্মেদ জানান, কেন্দ্র সচিবের কাছে প্রশ্নের একাধিক সেট থাকে এবং এসএমএসে যে সেটের কথা জানানো হয়, সে সেটে পরীক্ষা নেওয়া হয়। টংগীবাড়ি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব ৩ নম্বর সেটের পরিবর্তে ১ নম্বর সেটের প্রশ্ন সরবরাহ করেন। তার ভুলের কারণে এ ঘটনা ঘটেছে।.

মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) স্নেহাশীষ দাশ বলেন, ঢাকা শিক্ষা বোর্ডে বিষয়টি জানানোর পরে পরীক্ষা নিয়ন্ত্রক কেন্দ্র সচিব মো. হাবিবুর রহমানকে অব্যাহতি দিয়েছেন। সহকারী কেন্দ্র সচিব দায়িত্ব পালন করবেন।.

আরও বলেন, কেন্দ্র সচিবের অসাবধানতার জন্য একটি কেন্দ্রে এ ঘটনা ঘটেছে উল্লেখ করে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি স্নেহাশীষ দাশ বলেন, বোর্ড নিশ্চিত করেছে যে, কোনো পরীক্ষার্থীর সমস্যা হবে না। বোর্ড আলাদা করে খাতা পাঠাতে বলেছে। ভুল সেটে পরীক্ষা দেওয়া খাতাগুলো বোর্ড আলাদা করে মূল্যায়ন করবে বলে জানিয়েছে।. .

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image