• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ চৈত্র ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রুপপুর প্রশ্নে সাংবাদিকদের বিদ্রূপ মন্ত্রীর, প্রতিবাদে বয়কট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৫৫ পিএম
ইয়াফেস
মন্ত্রী ইয়াফেস ওসমান

সুমন দত্ত: রুপপুর পারমানবিক প্লান্ট নিয়ে প্রশ্ন করায় দেশের সাংবাদিক ও সাংবাদিকতাকে নিয়ে বিদ্রূপ এবং তাচ্ছিল্য করলেন টেকনোক্রেট কোটার মন্ত্রী ইয়াফেস ওসমান। বুধবার সচিবালয়ে সাংবাদিকদের ডেকে নিয়ে অপমান করেন তিনি। এর প্রতিবাদে সাংবাদিকরা তার অনুষ্ঠান বয়কট করে একযোগে সম্মেলন কক্ষ থেকে বেরিয়ে যান। 

কথা হচ্ছিল স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ নিয়ে আয়োজিত কর্মশালায়। সারা বছর ঘুমিয়ে থাকা এই মন্ত্রণালয়ে সাংবাদিকরা সাধারণত ডাক পান না। আজও ঘুমিয়েছিল ওই মন্ত্রণালয়। মিটিং শুরুর ৯ মিনিট পর মন্ত্রী সাংবাদিকদের অনুষ্ঠান প্রচারের জন্য ডাকেন। 

মন্ত্রী উদ্বোধনী বক্তব্য রাখছিলেন। এমন সময় সাংবাদিকদের প্রশ্ন করতে সুযোগ দিলে তাকে রুপপুর পারমানবিক প্রকল্পের মালামাল কবে নাগাদ আসতে পারে। এই প্রশ্ন করলে তিনি চটে যান। টিভি ক্যামেরার সামনে প্রশ্নকারী সাংবাদিকের পেশাদারিত্ব ও যোগ্যতা নিয়ে সমালোচনা করতে থাকেন। যা ছিল অনাকাঙ্ক্ষিত। সাংবাদিকরা এই পেশায় আসেন কোনো ব্যক গ্রাউন্ড ছাড়া। তাদের প্রশিক্ষণের কোনো ইনিস্টিটিউট নেই। অন্য পেশায় এসব হয় না।  উপস্থিত সাংবাদিকদের এভাবে বিদ্রূপ করতে থাকেন তিনি। 

মন্ত্রীর এমন আচরণে ক্ষুব্ধ হয়ে উপস্থিত সকল সাংবাদিকরা তার সভাস্থল বয়কট করেন। খোঁজ নিয়ে জানা যায় এর আগে ওসমানী স্মৃতি মিলনায়তনে ডিসিদের সম্মেলনে সচিবালয়ের সিনিয়র সাংবাদিক মোতাহের হোসেন মন্ত্রীকে একই প্রশ্ন করেছিলেন। মন্ত্রী তাকেও উত্তর দেননি। বরং এমন প্রশ্ন শুনে তিনি সাংবাদিক মোতাহের হোসেনকে কটু ভাষায় আক্রমণ করেন।
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image