• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চট্টগ্রামে ঝুটের গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:৩০ এএম
চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকান্ড
চট্টগ্রামে ঝুটের গোডাউনে আগুন

নিউজ ডেস্ক: চট্টগ্রাম নগরীর আতুরার ডিপো এলাকায় ঝুটের গোডাউনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) ভোর ৫টার দিকে নাজিরিয়া অয়েল মিলসের ভেতর পোশাক কারখানার ঝুটের গোডাউনে এই আগুনের সূত্রপাত হয়।

শুধু ঝুট নয়, আগুনের ঘটনায় পুড়ে গেছে শীতের কাপড়ও। কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানায় মালিক পক্ষ। এদিকে পর্যাপ্ত পানির ব্যবস্থা না থাকায় আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে বলে জানায় ফায়ার সার্ভিস। ছয়টি ইউনিট তিন ঘণ্টার বেশি সময় ধরে চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ পরিচালক আনিসুর রহমান সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গার্মেন্টস ঝুটের গোডাউনে আগুন লাগার কারণে তা নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে। পাশাপাশি তিনটি গোডাউনে আগুন লেগেছে। ঠিকমতো পানি না পাওয়ায় আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে। তবে আগুনের সূত্রপাত কীভাবে তা জানাতে পারেননি তিনি।

জানা গেছে, আতুরার ডিপো নাজেরিয়া এলাকায় দুইতলা একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে। যেখানে গার্মেন্টসের বিভিন্ন ধরনের ঝুট কাপড় রাখা হয়েছিল। এখানে পাশাপাশি তিনটি গোডাউন রয়েছে। সবগুলো গোডাউনে আগুন ছড়িয়ে পড়ে।

ঝুটির পাশাপাশি বিক্রির জন্য আনা বিভিন্ন শীতের কাপড় ও পুরোপুরি পুড়ে গেছে। এতে তাদের কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান মালিকরা।

ফায়ার সার্ভিস জানায়, কয়েকটি প্রতিষ্ঠান মিলে বড় এলাকায় ঝুট গোডাউন করলেও পানির কিংবা কোনো প্রতিরক্ষামূলক ব্যবস্থা না থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পরে বলে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

দুর্ঘটনা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image