• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিউ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় গণফোরামের উদ্বেগ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৩ পিএম
নিউ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায়  
গণফোরামের উদ্বেগ 

ডেস্ক রিপোর্টার : শনিবার আনুমানিক ভোর ৫:৩০ মিনিটে রাজধানীর নিউ সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় হাজার দোকানের হাজার কোটি টাকার মালামাল পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে আনতে প্রায় ৪০জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনষ্টিটিউটে চিকিৎসাধীন রায়েছে। এ ঘটনায় গভীর সমবেদনা ও উদ্বেগ প্রকাশ করেছেন গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় বলেন- অগ্নিকাণ্ডের মতো দুর্যোগকালীন অবস্থায় অতি দ্রুত আগুন নিয়ন্ত্রণ করে জনগণের জানমালের নিরাপত্তা কোন ব্যবস্থা করতে পারেনি কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকার। এখনো পুরোপুরিভাবে নিউ সুপার মার্কেটের আগুন নির্বাপন করতে পারেনি। যথাসময়ে জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে কিসের উন্নয়ন? এই অবৈধ আওয়ামী লীগ সরকার ইতোমধ্যে ঘটনার সুষ্ঠু তদন্ত না করে গণতান্ত্রিক আন্দোলন করা দলের উপর দোষ চাপিয়ে যে বক্তব্য পেশ করছে তা সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য।

অবিলম্বে অগ্নিকাণ্ডের প্রকৃত রহস্য সুষ্ঠু তদন্তের মাধ্যমে জনগণের সামনে উন্মোচন করুন। লাগাতার অগ্নিকাণ্ড দুর্ঘটনা নাকি পরিকল্পিত কোন ষড়যন্ত্র? জননিরাপত্তায় উদাসিন এই সরকারকে জনগণের নিকট জবাব দিতে হবে। ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ীদের পর্যাপ্ত ক্ষতিপূরণ দিতে হবে এবং যতদ্রুত সম্ভব ঈদের আগে ব্যবসার পরিবেশ সৃষ্টি করার দাবি করেন মোস্তফা মোহসীন মন্টু ও সুব্রত চৌধুরী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image