• ঢাকা
  • সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নির্বাচনে কারচুপি হয় না,ইতিহাসের বড় কৌতুক : রব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:১৩ পিএম
নির্বাচনে কারচুপি হয় না
জেএসডি সভাপতি আ স ম আবদুর রব

নিউজ ডেস্ক : স্বাধীনতার পতাকা উত্তোলক আ স ম আবদুর রব বলেন, আওয়ামী লীগ কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসেনি এবং ক্ষমতায় থাকলে নির্বাচন নিরপেক্ষ হয় - সরকারের এ সব সত্য বিবর্জিত বক্তব্য ’ইতিহাসের বড় কৌতুক’ হিসেবে জনগণ প্রত্যাখ্যান করেছে।

গত এক দশক জাতীয় সংসদসহ স্থানীয় সরকার নির্বাচনে জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পারিনি। এই ধ্রুব সত্যকে অস্বীকার করে প্রকারান্তরে সরকার জনগণের আত্মসম্মানকে আহত করেছে। ক্ষমতার দম্ভে সত্য অস্বীকার করার কারণে ইতিহাসের কাছে আওয়ামী লীগ করুণাযোগ্য হয়ে থাকবে।

সত্যের এরূপ অপলাপে রাষ্ট্র ও সমাজ ভাগাড়ে পরিণত হবে। সরকার যদি সত্য এবং মিথ্যার নির্ধারক হয়ে পড়ে তাহলে ভবিষ্যতে যে কেউ বঙ্গবন্ধুর অবদানকে অস্বীকার করে বঙ্গবন্ধুর মর্যাদাকে অনায়াসে ক্ষুন্ন করতে পারে। তাতে বাঙালির জাতি রাষ্ট্র গঠনই প্রশ্নবিদ্ধ হওয়ার আশংকা থাকে।

ক্ষমতার আত্মম্ভরিতায় সরকার বললেই 'সত্য' মুছে যাবে - এ ধারণা সরকার এবং আওয়ামী লীগকে কূপমন্ডুক প্রতিষ্ঠানে পরিণত করছে।

বর্তমান ও ভবিষ্যৎ রাজনীতির স্বার্থে সরকারকে মিথ্যা বানোয়াট ও অসত্য বলা থেকে বিরত থাকতে হবে।

খাগড়াছড়ি জেলা  জেএসডি প্রতিনিধি সভায় আ স ম আবদুর রব প্রধান অতিথি হিসেবে (ভার্চুয়ালি সংযুক্ত হয়ে) উপরোক্ত বক্তব্য প্রদান করেন।  

সভায় জেএসডির কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন( ভার্চুয়ালি )বলেন, ক্ষুদ্র জাতিসত্তাদের নিয়ে আঞ্চলিক স্বায়ত্তশাসনের ব্যবস্থা এবং পার্লামেন্টের উচ্চকক্ষে ক্ষুদ্র জাতিসত্তার প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে।

 স্বনির্ভর বাজারে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি কার্বারী সমিতির উপদেষ্টা সাবেক সভাপতি, জেএসডি কেন্দ্রীয় কমিটির সদস্য  যতীন বিকাশ চাকমা। সভায় আরো বক্তব্য রাখেন সাবেক খাগড়াছড়ি সদর উপজেলা ভাইস-চেয়াম্যান, খাগড়াছড়ি কার্বারী সমিতির সভাপতি রনিক ত্রিপুরা-র পরিচালনায় বক্তব্য রাখেন, জেএসডি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছারওয়ার আলম আরজু, সমাজতান্ত্রিক শ্রমিক জোট কেন্দ্রীয় কমিটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন মন্টু, জেএসডি চট্রগ্রাম উত্তর জেলা সহ-সভাপতি সাবেক ছাত্রনেতা, বীর মুক্তিযোদ্ধা মাহবুবর রহমান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি তৌফিক উজ জামান পিরাচা, সমাজতান্ত্রিক শ্রমিক জোট কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও যুবপরিষদ নেতা আবদুল মালেক গাজী, খাগড়াছড়ি কার্বারী সমিতির সাধারণ সম্পাদক হেমা রঞ্জন চাকমা, রতন বিকাশ চাকমা, যতিন বন্ধু ত্রিপুরা, মংশি প্রু মার্মা, সুগত চাকমা, বাবু অংশাপ্রু মার্মা ও রোনালী রোয়াজা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image