• ঢাকা
  • মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রোহিঙ্গা ক্যাম্পে বেলজিয়ামের রানি ম্যাথিল্ডে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৮ পিএম
কক্সবাজারে
রোহিঙ্গা ক্যাম্পে বেলজিয়ামের রানি ম্যাথিল্ডে

জাফর আলম, কক্সবাজার : কক্সবাজারে পৌঁছেছেন বেলজিয়ামের রানি ম্যাথিল্ডে বেলজিয়ামের রানি ম্যাথিল্ডে ম্যারি ক্রিস্টিন রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছেন। মঙ্গলবার (৭ ফ্রেবুয়ারি) সকাল ১০টার দিকে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

এ সময় বিমানবন্দরে রানিকে অভ্যর্থনা জানান জেলা প্রশাসক মোহাম্মদ শাহিন ইমরান, কক্সবাজার জেলা পুলিশের পুলিশ সুপার মাহফুজুর রহমানসহ ঢাকাস্থ তুর্কি দূতাবাসের কর্মকর্তারা।জানা গেছে, বেলজিয়ামের রানি ম্যাথিল্ডে ম্যারি ক্রিস্টিন বিমানবন্দর থেকে সরাসরি রোহিঙ্গা ক্যাম্পে চলে যাবেন।

সেখানে রোহিঙ্গাদের সঙ্গে সাক্ষাৎ করে তাদের সঙ্গে কথা বলবেন।এদিকে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) দূত হিসেবে বাংলাদেশ সফরে এসেছেন বেলজিয়ামের রানি।

এর আগে গত ৩০ জানুয়ারি জারি করা প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক প্রজ্ঞাপনে রানি আসার কথা জানানো হয়। ওই প্রজ্ঞাপনে রানিকে অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে ঘোষণা করা হয়েছে।উল্লেখ্য, সফর শেষে আগামীকাল ৮ ফেব্রুয়ারি নিজ দেশে ফিরে যাওয়ার কথা রয়েছে রানির।

তবে জাতিসংঘ মহাসচিবের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের ‘অ্যাডভোকেটের’ হিসেবে রানি ম্যাথিল্ডের এই বাংলাদেশ সফর।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image