• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ডাঙ্গারচর ঘাটে বাড়তি ভাড়া আদায়ে লঙ্কাকান্ড, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৫ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:১৪ পিএম
বাড়তি ভাড়া আদায়ে লঙ্কাকান্ড
বাড়তি ভাড়া আদায়

ডেস্ক রিপোর্টার: চট্টগ্রাম সল্টগোলা ডাঙারচর ঘাটে নির্ধারিত ভাড়ার চেয়ে বাড়তি ভাড়া আদায় করতে গিয়ে যাত্রীদের সাথে ইজারাদারের বাগবিতণ্ডার ঘটনা ঘটে। এতে দুপক্ষের হাতাহাতি হয়েছে।

৫ জুন (রবিবার) সকাল থেকে জুলধা ইউনিয়নের ডাঙারচর খেয়াঘাটে এই ঘটনার অবতারণা হলে ফাঁড়ি পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন শাহমিরপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ অমিতাভ দত্ত।

জানা যায়, ইজারাদাররা লাঠিসোঁটা নিয়ে জোরপূর্বক ভাড়া নির্ধারিত ভাড়ার চেয়ে দুই টাকা বেশি আদায়ের চেষ্টা করলে যাত্রীদের সাথে লঙ্কাকান্ড শুরু হয়।

ঘটনার খবর পেয়ে শাহামীরপুর ফাঁড়ির পুলিশ সদস্যরা এসে এলাকাবাসী ও যাত্রীদের শান্ত করেন। প্রথমে পুলিশ ইজারাদারের পক্ষে অবলম্বন করলেও স্থানীয়দের প্রতিবাদের মুখে পিছু সরে আসেন।

ঘটনাস্থল ত্যাগ করার আগে পুলিশ ঘাটের লোকজনকে বলে যান চসিকের তালিকা অনুযায়ী নির্ধারণ ভাড়া (১০ টাকা) নিতে। কিন্তু ইজারাদার ভাড়া ১২ টাকা আদায় চেষ্টা অব্যাহত রাখলে সাধারণ যাত্রী ও স্থানীয়দের সাথে ঝামেলা হয়।

সর্বশেষ খবরে জানা যায়, পরিস্থিতি সামাল দিয়ে বৈঠকে বসে সমাধান করতে উভয়পক্ষকে থানার ডেকেছে পুলিশ।

শাহমীরপুর পুলিশ ফাঁড়ির আইসি অভিতাভ দত্ত জানান, কোন আলোচনা ছাড়া হঠাৎ বাড়তি ভাড়া আদায় করায় যাত্রীদের সাথে উত্তেজনা ও গন্ডগোল হয়েছে খবর পেয়ে আমরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এরপর উভয় পক্ষকে চসিকের নির্দেশ মেনে ভাড়া নিতে ও দিতে বলা হয়েছে। যাতে ঘাটে বিশৃঙ্খলা সৃষ্টি না হয়।

উল্লেখ্য, গত পহেলা বৈশাখ ১৪ এপ্রিল থেকে ভাড়া বাড়ানোর চেষ্টা করছে ইজারাদার। অথচ এরমধ্যে দুদফায় তেলের দাম কমেছে। সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে বার বার অভিযোগ দিয়েছেন সাধারণ জনতা। তবুও ইজারাদার বাড়তি ভাড়া চাইলে জনগণের প্রতিরোধের মুখে পিছু হটে তাঁরা।

এ বিষয়ে জানতে ইজারাদারের মুখপাত্র মোঃ ওসমানের নম্বরে একাধিকবার ফোন করা হলেও মন্তব্য পাওয়া যায়নি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image