• ঢাকা
  • বুধবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

গ্লোবাল ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ড পাচ্ছেন বাউয়েট শিক্ষার্থী তামিম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৩ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫৮ পিএম
গ্লোবাল ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ড পাচ্ছেন
বাউয়েট শিক্ষার্থী তামিম

নিউজ ডেস্ক : বিশ্বের ১০০ দেশের সমন্বয়ে গঠিত গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের 'গ্লোবাল ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ড-২০২৩' এর জন্য নির্বাচিত হয়েছেন সাদী মুহাম্মাদ তামিম।তিনি সামাজিক পরিবর্তন নির্মাতা ও সামাজিক যুব নেতা ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন। তামিম বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বাউয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী। 

জানা যায়, পড়ালেখার পাশাপাশি তিনি সিংড়া স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা। তামিম বিভিন্ন দুর্যোগে এবং করোনা মহামারির সময় বিভিন্ন মানুষদের খাদ্য এবং ওষুধ দিয়ে সহায়তা করেন। পাশাপাশি দরিদ্র এবং মেধাবী ছাত্রদের পড়ার জন্য বই এবং শিশুদের খাদ্য ছাড়াও বিভিন্ন সময়ে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে জনসচেতনতা সৃষ্টি করেছেন। এসব উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য জুরি বোর্ড তাকে এ অ্যাওয়ার্ডে মনোনীত করেছেন।

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রোফাইল প্রকাশের পর তামিম বলেন, যখন গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টে আমার ইনিশিয়েটিভ জমা দেই তারা আমার প্রোফাইলটি পৃথিবীর বিভিন্ন দেশের উদীয়মান তরুণদের সঙ্গে আমার প্রোফাইলটিও প্রতিযোগিতায় নেন। জুরি বোর্ড কঠোর বিচার বিবেচনা করে আমাকে বিজয়ী ঘোষণা করেন। আমি খুব গর্ববোধ করছি যে, আন্তর্জাতিক একটা ফোরামে নিজের এবং দেশকে রিপ্রেজেন্ট করতে যাচ্ছি। সবকিছু ঠিক থাকলে ২০২৩ সালের ১৮ মার্চ দুবাইয়ে অনুষ্ঠিতব্য সম্মেলনে উপস্থিত থেকে আমার পুরস্কার গ্রহণ করব। 

তিনি বলেন, তৃতীয়বারের মতো আন্তর্জাতিক সম্মাননা এবং ষষ্ঠবার দেশের বাইরের প্রোগ্রামে আমন্ত্রণ পেয়েছি। এবং সব মিলিয়ে অষ্টমবার আন্তর্জাতিক প্রোগ্রামে আমন্ত্রণ পেয়েছি। যা আমাকে খুবই অনুপ্রেরণা ও কাজের প্রতি দায়িত্ববোধ বেড়ে দিয়েছে।

তামিমের এই অর্জনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image