• ঢাকা
  • শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বঙ্গবন্ধু বহুশতাব্দীর মহানায়ক: সমাজকল্যাণ মন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৭ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০২:৪০ পিএম
বঙ্গবন্ধু  অবিলুপ্ত একটি জাতিসত্তার পুনরুদ্ধারকারী
সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এর ছবি

নিউজ ডেস্ক: সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অবিলুপ্ত একটি জাতিসত্তার পুনরুদ্ধারকারী। তিনি নব্য বাংলার জনক। বঙ্গবন্ধুকে বলা হয়ে থাকে শতাব্দীর মহানায়ক, আসলে তিনি বহু শতাব্দীর মহানায়ক।.

মন্ত্রী সোমবার বিকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে নর্দান বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।.

আলোচনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুক্ত ছিলেন, নর্দান বিশ্ববিদ্যালয়ের  ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবু ইউসুফ মোহাম্মদ আবদুল্লাহ, প্রফেসর নজরুল ইসলাম ও প্রফেসর আনোয়ারুল করিম প্রমুখ।.

মন্ত্রী বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ নিয়ে আলোকপাত করতে গিয়ে বলেন, তিনি সাহসিকতার সাথে আজীবন আন্দোলন ও সংগ্রাম করে পাকিস্তানি শাসকদের বিরুদ্ধে সফলতা লাভ করেছেন। একজন মানুষ একটি ইতিহাস সৃষ্টি করতে পারেন, আবার ইতিহাসও তার প্রয়োজনে একজন মানুষের আবির্ভাব ঘটাতে পারে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমনি একজন মানুষ ইতিহাসের প্রয়োজনে তার আবির্ভাব। আবার তিনি ইতিহাসে একটি নতুন অধ্যায় যোগ করে গেছেন। নতুন ইতিহাস সৃষ্টি করে গেছেন।.

আরো বলেন, বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে মাত্র সাড়ে তিন বছরে স্বল্পোন্নত দেশে উন্নীত করেছিলেন। আজকে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। শীঘ্রই বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়ে উঠবে; জাতির পিতার স্বপ্ন পূরণ হবে।.

.

ঢাকানিউজ২৪.কম / কোহিনুর

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image