• ঢাকা
  • সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিএনপি একটি চরম মানবাধিকার লঙ্ঘনকারী দল: তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৬ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪৪ পিএম
বিএনপিকে মানবাধিকার লঙ্ঘনকারী দল
তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

নিউজ ডেস্ক : জিয়াউর রহমান ও খালেদা জিয়া উভয়ের ক্ষমতাকালে অনেক নেতাকর্মীকে হত্যা করা হয়েছে বলেছেন, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (১৬ নভেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘বাংলাদেশের পর্যটন’ গ্রন্থের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপির সম্মেলন প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, জনগণের যাতে সমস্যা না হয়, সে জন্য বন্ধের দিন করার জন্য পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। কিন্তু বিএনপি রাজধানীতে এত ফাঁকা জায়গা ও মাঠ বাদ দিয়ে রাস্তায় সমাবেশ করতে চায়। রাস্তায় তাদের গাড়ি ভাঙচুর ও জ্বালাও-পোড়াও করার লক্ষ্য আছে কি না, জানা নেই।

বিএনপিকে একটি চরম মানবাধিকার লঙ্ঘনকারী দল উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, জিয়াউর রহমান ও খালেদা জিয়া উভয়ের ক্ষমতাকালে অনেক নেতাকর্মীকে হত্যা করা হয়। এ জন্য ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস বেছে নিয়েছে কি না, সেটা বোধগম্য নয়।

কক্সবাজারের সাবরাং বিদেশি পর্যটকবান্ধব করে গড়ে তোলা হচ্ছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, মানুষের সামর্থ্য বাড়ায় পর্যটনকেন্দ্রগুলো কয়েক বছর ধরে জমজমাট। এতে অভ্যন্তরীণ টুরিজম আরও সমৃদ্ধ হয়েছে। একই সঙ্গে অর্থনৈতিক লেনদেন বাড়ছে।

বাংলাদেশে নোরা ফাতেহির অনুষ্ঠান ইস্যুতে তিনি বলেন, বলিউড অভিনেত্রী নোরা ফাতেহিকে নিয়ে বাংলাদেশে অনুষ্ঠান করার জন্য সংশ্লিষ্টদের অনুমতি দেয়া হয়েছে। এনবিআর ট্যাক্স বা ভ্যাট আদায়ের বিষয়ে পদক্ষেপ নিতে পারলেও অনুষ্ঠান বন্ধ করার কোনো এখতিয়ার রাখে না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image