• ঢাকা
  • বুধবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অস্কারজয়ী সিনেমাসহ ৭ সিনেমা প্রদর্শিত হচ্ছে বাংলা একাডেমিতে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৬ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৩৮ পিএম
বাংলা একাডেমিতে
অস্কারজয়ী সিনেমাসহ ৭ সিনেমা প্রদর্শিত হচ্ছে

বিনোদন ডেস্ক : ঢাকা লিটফেস্টের দশম আয়োজন অনুষ্ঠিত হচ্ছে বাংলা একাডেমিতে। সাহিত্যের এ বিশাল আসরে শুক্রবার (৬ জানুয়ারি) প্রদর্শিত হচ্ছে সর্বমোট সাতটি সিনেমা।

কোভিড মহামারির কারণে তিন বছর বিরতির পর এ বছর বাংলা একাডেমিতে শুরু হয়েছে সাহিত্য আসর ঢাকা লিট ফেস্ট। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) থেকে চার দিনব্যাপী এ আয়োজনের দ্বিতীয় দিন আজ।

দ্বিতীয় দিনে বাংলা একাডেমির নভেরা হলে হচ্ছে সাতটি সিনেমার প্রদর্শনী। বেলা সোয়া ১১টায় অমিত আশরাফের স্বল্পদৈর্ঘ্য সিনেমা কাঁঠাল এবং দুপুর সাড়ে ১২টায় এলিজাবেথ ডি কস্তার প্রামাণ্যচিত্র বাংলা সার্ফ গার্লস এরই মধ্যে প্রদর্শিত হয়েছে।

বিকেল তিনটা থেকে শুরু হয়েছে নির্মাতা হুমায়রা বিলকিসের বাগানিয়া সিনেমাটি। এ সিনেমা প্রদর্শনের পর সোয়া চারটায় তাসমিয়াহ্ আফরিনের কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি, সাড়ে চারটায় একই নির্মাতার আরেকটি স্বল্পদৈর্ঘ্য হিরোইনস ওয়ান নাইট ও পাঁচটায় প্রসূন রহমানের প্রিয় সত্যজিৎ সিনেমাগুলো প্রদর্শিত হবে।

এরপর সন্ধ্যা সাড়ে ছয়টায় আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে প্রদর্শিত হবে অস্কারজয়ী ব্রিটিশ অভিনেত্রী টিলডা সুইনটন অভিনীত সিনেমা ‘অরনাল্ডো’। এই সিনেমা প্রদর্শনের আগে বাংলা একাডেমিরে আলোচনায় অংশ নেয়ার কথা রয়েছে এই অভিনেত্রীর।

প্রথম দিনের মতো আজও থাকছে গানের বিশেষ আয়োজন। বিকেল তিনটায় বর্ধমান হাউসে গাইছেন আরমীন মুসা, একই ভেন্যুতে সন্ধ্যা সাতটায় গান গাইবেন অনিমেষ রায় ও ওয়ার্দা আশরাফ।

দেশ-বিদেশের পাঁচ শতাধিক শিল্পী, সাহিত্যিক, চিন্তাবিদ ও বক্তা অংশ নিচ্ছেন চার দিনব্যাপী ঢাকা লিট ফেস্টের এই আসরে। উৎসবের বাকি রয়েছে আরও দুই দিন। ওই দিনগুলোতেও সিনেমা প্রদর্শনী ও গানের আয়োজন থাকছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image