• ঢাকা
  • শনিবার, ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভালুকায় ছাত্রলীগের নতুন কমিটির অপেক্ষায় নবীনরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:০৮ পিএম
নবীন কর্মীরা উপজেলা ছাত্রলীদের নতুন কমিটির অপেক্ষায় প্রহর গুণছে

মো: নজরুল ইসলাম, ব্যুরো প্রধান ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকা উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটির মেয়াদোত্তীর্ণ হয়ে এখন ছয় বছর অতিক্রম করেছে। কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আরো অনেকে বিবাহিত। নতুন ছাত্রলীগের উদ্যমী ও ত্যাগী নবীন ছাত্রলীগ কর্মীরা তাদের যোগ্যতা থাকা সত্তে¡ও এখনো নেতৃত্বে আসছে না। তাই নবীন যোগ্য কর্মীরা উপজেলা ছাত্রলীদের নতুন কমিটির অপেক্ষায় প্রহর গুণছে।

নাম প্রকাশে অনিচ্ছুক নবীন ছাত্রলীগ নেতৃবৃন্দ জানান, ভালুকা উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেওয়া হয় ২০১৫ সালের ৫ই জানুয়ারী। বর্তমান কমিটির মেয়াদ ৬বছরেরও বেশী সময় হতে চলছে। কেন্দ্র ও জেলায় নতুন নেতৃত্ব আসলেই, ভালুকা উপজেলা ছাত্র লীগের কমিটি এখনও বহাল তবিয়তে আছে। উপজেলা ছাত্রলীগের সভাপতি মনিরুজ্জামান মামুন ও সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজীব দুই জনেই বিবাহিত। মামুন বিয়ে করেছেন ২বছর আগে ও সজীব বিয়ে করেছে ১বছর আগে। 

কমিটির প্রায় অর্ধেক নেতা বিয়ে করে যার যার সংসার করছেন। কেউ কেউ নেতৃত্ব ছেড়ে নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে ব্যস্ত সময় পার করছেন। ফলে ঝিমিয়ে পরছে ভালুকা উপজেলা ছাত্রলীগের সকল সাংগঠনিক কার্যক্রম। গত ২০১৭ সালের ১২ই জুন জেলা ছাত্রলীগের প্যাডে ভালুকা উপজেলা ও পৌর শাখার সম্মেলনের তারিখ ঘোষনা করলেও অদৃশ্য কারনে তা বাস্তবায়ন হয়নি।

এদিকে বয়স্ক ও অছাত্ররা ছাত্রলীগের নেতৃত্বে থাকার কারণে ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পরছে। পরিশ্রমী, উদ্যমী, মাঠ পর্যায়ের কর্মীরা দীর্ঘদিন কমিটি ঝট থাকার কারণে নতুন পদ প্রত্যাশী ছাত্রলীগের নেতাকর্মীরা পরছে বিপাকে। তাদের ছাত্রত্ব ও বয়স শেষ হয়ে যাচ্ছে। তারা চাচ্ছে দ্রæত সম্মেলন দিয়ে উপজেলা ছাতলীগের নতুন নেতৃত্ব আসলে গতিশীল হবে ভালুকা উপজেলা ছাতলীগের কমিটি।

এ ব্যাপারে ময়মনসিংহ জেলা ছাত্র লীগের সভাপতি  আল আমিন জানান, ভালুকা উপজেলা ছাত্রলীগের কমিটিসহ জেলার আরো বিভিন্ন সাংগঠনিক কমিটি মেয়াদোত্তীর্ণ হয়েছে। মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোকে ভেঙ্গে আহবায়ক কমিটি করে সম্মেলন করে পূর্ণাঙ্গ সম্মেলন করে সংগঠনকে আরো চাঙ্গা করার উদ্যোগ নেবে জেলা ছাত্রলীগ।

 

ঢাকানিউজ২৪.কম / মো: নজরুল ইসলাম

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image