• ঢাকা
  • বুধবার, ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

৮০ শতাংশ শিক্ষক ও কর্মচারীকে টিকা দিতে হবে: কারিগরি কমিটি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:২৫ পিএম
শিক্ষক ও কর্মচারীকে টিকা দেওয়ার পরামর্শ
ছাত্র-ছাত্রীরা

 
নিউজ ডেস্ক: সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার আগে ৮০ শতাংশ শিক্ষক ও কর্মচারীকে করোনার টিকা দেওয়ার পরামর্শ দিয়েছে কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

এই মহামারী শুরু হওয়ার পর দেড় বছর বন্ধ থাকার পর আগামী ১১ সেপ্টেম্বর থেকে সারা দেশে স্কুল-কলেজ খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। 

পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে না আসায় স্বাস্থ্যবিধির বেশকয়েকটি ধারা উল্লেখ করে সরকারকে তা বিবেচনার অনুরোধ জানিয়েছে জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। 

গত ২ সেপ্টেম্বর জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ভার্চুয়াল সভায় এসব সিদ্ধান্ত এসেছে বলে জানান কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা। 

পরামর্শক কমিটি বলছে, স্কুল এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে কমপক্ষে ৮০ শতাংশ শিক্ষক এবং কর্মচারীদের কোভিড-১৯ এর টিকা নেওয়া থাকতে হবে।  তারা দ্বিতীয় ডোজের ১৪ দিন পার হবার পর শিক্ষাপ্রতিষ্ঠানে যোগ দিতে পারবেন। তবে ক্ষেত্রবিশেষে প্রথম ডোজের ১৪ দিন পরে শিক্ষাপ্রতিষ্ঠানে যোগদানের অনুমতি প্রদান করা যেতে পারে।

কমিটি আরও বলেছে, উচ্চতর শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ১৮ বছরের অধিক বয়সী শিক্ষার্থীদের দ্রুত টিকা নেওয়ার ব্যবস্থা করতে হবে।

যে সকল জেলায় সংক্রমণের হার ২০ শতাংশের বেশি সেই জেলাগুলোতে আরও নিবিড় সার্ভেইলেন্স থাকা উচিত।

স্বাস্থ্যবিধি সুষ্ঠুভাবে পালনের লক্ষ্যে মনিটরিং টিম গঠন করে দৈনিক মনিটরিং করতে হবে বলে সুপারিশ করেছে কোভিড-১৯ বিষয়ক জাতীয় এই কমিটি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image