• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিলেটে ট্রেনের যাত্রী সেবা চালু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৫৫ পিএম
ট্রেনের যাত্রী সেবা
সিলেট ষ্টেশনে ঢাকা গামী উপবন এক্সপ্রেস

স্টাফ রিপোর্টার, সিলেট : দ্বিতীয় ধাপের সিলেট রেলওয়ে ষ্টেশনে বন্যার পানি প্রবেশ করার কারনে গত শনিবার ১৮ জুন  দুপুরে দিকে সকল প্রকার ট্রেন প্রবেশ, যাত্রী সেবা ও চলাচল সাময়িকভাবে স্থগিত করেছিলো রেলওয়ে কর্তৃপক্ষ।  

সিলেট ষ্টেশনে ১৯ জুন সকাল থেকে ষ্টেশনে বন্যার  পানি পুরো নেমে যায় তাই আজ থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।  

রবিবার ১৯ জুন সকালে  ঢাকা  ছেড়ে আসা পারাবত  ও চট্টগ্রাম থেকে আসা পাহাড়িকা এক্সপ্রেস সিলেট ষ্টেশনে প্রবেশ করলো।রাত ১১ টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা কালনী এক্সপ্রেস প্রবেশ করার কথা রয়েছে।  

গতকাল শনিবার ১৮ জুন সকাল ১০ টার দিকে  বন্যার পানি পুরো ষ্টেশনে প্ল্যাটফর্মে পানি উঠলে মাইজগাঁও ষ্টেশনে থামিয়ে রাখা হয়  সিলেট গামী পারাবর এক্সপ্রেস।এর আগে গতকাল সকাল  ৬.১৫ মিনিটে দিকে ঢাকা গামী কালনী ও ১১ টায় ১৫ দিকে জয়ন্তীকা এক্সপ্রেস বন্যার পানি পুরো প্রবেশ করার আগে ষ্টেশন ত্যাগ।পরে চট্টগ্রাম গামী পাহাড়িকা এক্সপ্রেস কে দ্রুত সিলেট ষ্টেশন থেকে কুলাউড়া জংশনে নিয়ে আসা হয়।

তিনটি ষ্টেশন জরুরী ভাবে ভাগ করে দেওয়া হয়,  এগুলো হলো সিলেট  ও ঢাকা রুটে মোঘলা বাজার ষ্টেশন  সুরমা মেইল ট্রেন, মালবাহি ট্রেন , মাইজগাঁও তে  কালনী, জয়ন্তীকা, পারাবত, উপবন আসা যাওয়ার । চট্টগ্রাম রুটের ট্রেন , উদয়ন, পাহাড়িকা এক্সপ্রেস  কুলাউড়া ষ্টেশনে  ভাগ করে দেওয়া হয়।  আজ দুপুরে৷ পারাবত এক্সপ্রেস  ট্রেনটি  সিলেট   ষ্টেশনে প্রবেশ  করলো পারাবত এক্সপ্রেস ।যাত্রী সেবা চালু সিলেট ষ্টেশনে।

মাইজগাঁও ষ্টেশনে এসে থেমে যায় ঢাকা থেকে ছেড়ে আসা পারাবত পরে আবার নির্ধারিত সময়ে ঢাকার উদ্দেশ্যে বিকাল ৪ টায় মাইজগাঁও থেকে ছেড়ে যায়।  

গতকাল  ১৮ জুন রাত থেকে সিলেট ষ্টেশনে বন্যার পানি কমতে শুরু করাতে ১৯ জুন পারাবর প্রায় ১ টার দিকে সিলেট ষ্টেশনে প্রবেশ করে। বিকালে প্রবেশ করেছে সিলেট গামী পাহাড়িকা এক্সপ্রেস এবং রাত ১১ টার দিকে কালনী এক্সপ্রেস প্রবেশ করবে বলে জানিয়েছেন শ্রীমঙ্গল ষ্টেশনের ভারপ্রাপ্ত ষ্টেশন শাখাওয়াত হোসেন। 

ঢাকানিউজ২৪.কম / মো: জহিরুল ইসলাম/কেএন

আরো পড়ুন

banner image
banner image