• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চসিকের স্বাস্থ্যসেবা প্রকল্প দেশের জন্য মডেল: চসিক মেয়র


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:২১ পিএম
চসিকের স্বাস্থ্যসেবা প্রকল্প দেশের জন্য মডেল
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী

ডেস্ক রিপোর্টার: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন এমন একটি প্রতিষ্ঠান- যে প্রতিষ্ঠান নিদিষ্ট কাজের পরিধির বাহিরে শিক্ষা ও স্বাস্থ্য সেবা কার্যক্রম পরিচালনা করে আসছে।

চসিক মেয়র মঙ্গলবার দুপুরের নগরীর হোটেল রেডিসন ব্লু বলরুমে নগর প্রামিক স্বাস্থ্য সেবার প্রস্তাবিত রূপরেখা উপস্থাপন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তেব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, দেশের অন্য কোনো সিটি কর্পোরেশন এ ধরনের কার্যক্রম পরিচালনা করছে না। এ খাতে চসিককে ভুর্তকি দিতে হয়। আরবান প্রাইমারি হেলথ্ কেয়ার সেন্টারের মাধ্যমে সাধারণ নাগরিকদের স্বাস্থ্য সেবার বিষয়টি সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাধ্যমে চালু করেন। যা পুরো বাংলাদেশের জন্য মডেল। চসিক বর্তমানে ৪১টি ওয়ার্ডে স্বাস্থ্য সেবা কেন্দ্র, পূর্ণাঙ্গ মাতৃসদন হাসপাতাল, নাসিং ইনস্টিটিউট, হোমিওপ্যাথিক কলেজসহ একটিজেনারেল হাসপাতাল পরিচলনা করে আসছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীর সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. শাখাওয়াত উল্লাহ, সিভিল সার্জন মো. ইলিয়াছ চৌধুরী, ডা. সাইদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল্লাহ, সুব্রত চৌধুরী। প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডা. রিয়াজ মাহমুদ।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর আবদুস সালাম মাসুম, মো. নুরুল আমিন, মো. ইলিয়াছ, সালেহ আহম্মদ চৌধুরী, জাফরুল হায়দার চৌধুরী, লুৎফুন নেছা দোভাষ বেবী ও তসলিমা বেগম। মেয়র আরো বলেন, ইউএসএআইডি প্রকল্পের সহযোগিতায় যে সেবা সিটি কর্পোরেশনকে দেয়ার জন্য প্রস্তাব এসেছে তা পরিপূর্ণভাবে বাস্তবায়ন দেখতে চাই। তাহলেই নগরীতে সাধারণ মানুষ চিকিৎসা সেবা সহজলভ্য হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image