• ঢাকা
  • সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চীনের মানুষ বেইজিং অলিম্পিকে টিকিট পাবে না


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৫৮ এএম
অলিম্পিকে টিকিট পাবে না  চীন
বেইজিং অলিম্পিক

আন্তর্জাতিক ডেস্ক: আসন্ন বেইজিং শীতকালীন অলিম্পিক গেমসের টিকিট বিক্রি করা হবে না চীনের সাধারণ মানুষের কাছে। আর তা নিয়ে আক্ষেপ ঝড়ছে এতদিন গেমস নিয়ে স্বপ্ন দেখা সাধারণ মানুষের কণ্ঠে। টিভিতে দেখা গেলেও, সরাসরি অলিম্পিক গেমস দেখতে পারবে না বলে হতাশ তারা। এদিকে, করোনা মহামারিতে গেমস সামনে রেখে বেইজিং এ কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে আয়োজক কমিটি।

চীনা আর ইংলিশ ভাষায় স্পষ্টকরে লেখা ‘নো এন্ট্রি’। সবুজ কাপড়ে মোড়ানো দেওয়াল। মূল মিডিয়া সেন্টারের প্রবেশদ্বারে কড়া নিরাপত্তা ব্যবস্থা। চারিদিকে কাঁটাতারের বেষ্টনি। দেখে মনে হতেই পারে এটি কোনো যুদ্ধের রণক্ষেত্র।

মূলত শীতকালীন বেইজিং অলিম্পিক গেমস সামনে রেখে চীনের বেইজিংয়ে নেওয়া হয়েছে এমন নিরাপত্তা ব্যবস্থা। যার অন্যতম প্রধান কারণ করোনা।

নতুন করে বিশ্বে বেড়েছে করোনার সংক্রমণ। তাই ঝুকিঁ এড়াতে বেইজিং অলিম্পিক কর্তৃপক্ষের এমন বাড়তি সতর্কতা। অলিম্পিক সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করা যার প্রধান উদ্দেশ্য।

অলিম্পিক ভিলেজ থেকে শুরু করে মূল মিডিয়া সেন্টার। প্রতিটি স্পটে রয়েছে নিরাপত্তা প্রহরী ও চেকপোস্ট। যেখানে রয়েছে কভিড টেস্টের ব্যবস্থাও। ভেতরে যেতে হলেই করাতে হবে পরীক্ষা। না হলে মিলবে না প্রবেশের অনুমতি। আর এমন কড়া নিরাপত্তার মধ্য দিয়েই বেইজিং এ চলবে পুরো শীতকালীন অলিম্পিক গেমস।

এদিকে, করোনার সংক্রমণ বাড়ায় সম্প্রতি আয়োজক কমিটি ঘোষণা করেছে কোনো টিকিট বিক্রি করা হবে না চীনের সাধারণ মানুষের কাছে। কিন্তু যারা অনেকদিন ধরে গেমস উপভোগের আশা করে ছিলেন, এমন ঘোষণা হতাশ করেছে তাদের।

চীনের এক নাগরিক বলেন, আমি ২০০৮ অলিম্পিক গেমস সরাসরি স্টেডিয়ামে বসে দেখেছি। ভেবে খুবই খারাপ লাগছে যে, এবারের অলিম্পিকে আমরা ভেন্যুতে গিয়ে সরাসরি খেলা উপভোগ করতে পারবো না। এটা ঠিক যে, টিভিতে সরাসরি দেখানো হবে সব। তারপরও, স্টেডিয়ামে উপস্থিত থেকে সরাসরি গেমস উপভোগ করার মজাটা তো পাওয়া যাবে না।

একজন বলেন, আমি ছবি তুলতে পছন্দ করি। অনেক আশা নিয়ে ছিলাম, অলিম্পিক গেমসে গিয়ে বিভিন্ন ইভেন্টের ছবি তুলবো। অ্যাথলিটদের খুশির মুহূর্তগুলো ফ্রেমবন্দী করে রাখবো। কিন্তু কভিডের কারণে নিষেধাজ্ঞা থাকায় এবার আমাদের সবার সব আশা ভেস্তে গেছে। এটা সত্যিই দুঃখজনক।

আগামী ৪ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া বেইজিং শীতকালীন অলিম্পিকের ভেন্যুগুলোতে কেবল নির্বাচিত অল্প সংখ্যক দর্শক প্রবেশ করার অনুমতি পাবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image