• ঢাকা
  • বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঝিনাইগাতীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১১ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:২৬ এএম
ঝিনাইগাতীতে
জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

ঝিনাইগাতী প্রতিনিধি : স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়’ এ প্রতিপাদ্য নিয়ে শেরপুরের ঝিনাইগাতীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।

শুক্রবার (১০ মার্চ) সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে এসে পুনরায় ওইখানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউএনও ফারুক আল মাসুদ।

সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএমএ ওয়ারেজ নাইম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু তাহের, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মো. আশরাফুল কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মান্নান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. আবুল হাশেম, ঝিনাইগাতী ফায়ার স্টেশনের গ্রæপ লিডার মো. আব্দুল্লাহ আল জামান, সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শাহাদৎ হোসেন প্র্রমুখ।

এসময় সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের উপজেলা পর্যায়ের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ আমন্ত্রিত ব্যক্তিবর্গ ও শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। 

এছাড়া দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে ভ‚মিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক সচেতনতা বাড়াতে অনুষ্ঠিত মহড়ায় ভ‚মিকম্পে করণীয়, অগ্নি প্রতিরোধ, নির্বাপণ, উদ্ধার ও জরুরি বহির্গমন বিষয়ে বিভিন্ন কৌশল প্রদর্শন করা হয়।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image