• ঢাকা
  • শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১২ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মেসিকে ছাড়িয়ে গেলেন লাউতারো


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৪ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:০৪ পিএম
মেসিকে ছাড়ালেন লাউতারো
আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ

নিউজ ডেস্ক : আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ আর্জেন্টাইন ক্লাব রেসিং ক্লাব থেকে ২০১৮ সালে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানে যোগ দেন। এরপর থেকেই ফর্মের তুঙ্গে আছেন তিনি। প্রতি মৌসুমেই তাকে কেনার চেষ্টা করে প্রিমিয়ার লিগসহ ইউরোপের অনেক ক্লাব। তবে তাকে যে প্রাইজ ট্যাগ লাগিয়ে রেখেছে ইন্টার, তার ফলে মার্টিনেজকে কেনা সম্ভব হয় না।

জানা গেল, আর্জেন্টাইন সবচেয়ে দামি খেলোয়াড় এই মার্টিনেজই। যেখানে ৩৫ বছর বয়সী মেসিকেও পেছনে ফেলেছেন তিনি।

দলবদল সম্পর্কিত পোর্টাল ট্রান্সফার মার্কেট জানিয়েছে, হালনাগাদ হিসাব অনুযায়ী বর্তমানে দলবদলের বাজারে মার্টিনেজের মূল্য ৬৭.৫০ মিলিয়ন পাউন্ড। যেখানে মেসির দাম তার চেয়ে প্রায় ২২ মিলিয়ন পাউন্ড কম, ৪৫ মিলিয়ন পাউন্ড।

সবচেয়ে দামি আর্জেন্টাইন ফুটবলারদের তালিকায় তিনে রয়েছেন ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারে খেলা ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো (৪৩.২০ মিলিয়ন পাউন্ড)। এরপরের দুই অবস্থানে রয়েছেন যথাক্রমে অ্যাতলেটিকো মাদ্রিদে খেলা দুই আর্জেন্টাইন আনহেল কোরেয়া (৪০.৫০ মিলিয়ন পাউন্ড) ও রদ্রিগো দি পল (৩৬ মিলিয়ন পাউন্ড)।

চলতি দলবদলের মৌসুমেও মার্টিনেজকে দলে টানার আগ্রহ প্রকাশ করেছিল টটেনহ্যাম ও চেলসি। তবে আপাতত ইন্টার মিলান ছেড়ে অন্য কোথাও যাওয়ার পরিকল্পনা নেই জানিয়ে সেই প্রস্তাব ফিরিয়ে দেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

মার্টিনেজ জাতীয় দলের মতো ইন্টার মিলানেও সমান উজ্জ্বল। লিওনেল স্কালোনি দায়িত্ব নেয়ার পর আর্জেন্টিনার জার্সিতে সবচেয়ে বেশি গোল করেছেন তিনি। সবশেষ ইতালির বিপক্ষে আর্জেন্টিনার ফিনালিসিমা জয়েও গোল করেছেন তিনি। যদিও ইন্টারের হয়ে শেষ মৌসুমে লিগ শিরোপা হেরেছে, তবে খালি হাতে মৌসুম শেষ করেননি মার্টিনেজ। জিতেছেন কোপা ইতালিয়ান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image