• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চতুর্থ শিল্প বিপ্লব উপযোগী দক্ষ জনশক্তি তৈরির আহ্বান রাষ্ট্রপতির


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০২:৪৮ পিএম
দক্ষ জনশক্তি
রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ

ডেস্ক রিপোর্টার: রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ অর্থনৈতিক চাকা সচল রাখতে চতুর্থ শিল্প বিপ্লবের সঙ্গে খাপ খাইয়ে নিতে দক্ষ জনশক্তি নির্মাণের তাগিদ দিয়েছেন।

শুক্রবার (১০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত 'আন্তর্জাতিক কনফারেন্স অন ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভোল্যুশান অ্যান্ড বিয়ন্ড-২০২১' বিষয়ক দুই দিনের আন্তর্জাতিক সম্মেলনে বঙ্গভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে একথা বলেন রাষ্ট্রপতি।

সম্মেলনের উদ্বোধনের সময় বর্তমান চতুর্থ শিল্প বিপ্লবের যুগে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে দক্ষ জনশক্তি নির্মাণের ওপর জোর দেন রাষ্ট্রপতি।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ভিশন-২০৪১ এর লক্ষ্য অর্জনে শিক্ষাই হবে মূল চালিকা শক্তি, সেই লক্ষ্যেই কাজ করতে হবে। বিশ্বে চাকরি ক্ষেত্রে স্থান করে নিতে উচ্চশিক্ষার মান বাড়ানোর ওপর জোর দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের আয়োজনে দুই দিনের এই কনফারন্সে ভার্চুয়ালি এবং সরাসরি যুক্ত হবেন বিশ্বের বিভিন্ন দেশের অতিথিরা।

এই আয়োজনে মুজিব একশ' আইডিয়া কনটেস্ট এবং মুজিব একশ' ইন্ডাস্ট্রিয়াল এক্সিবিশনের মাধ্যমে নতুন উদ্ভাবনী উদ্যোগ উঠে আসবে বলে আশা প্রকাশ করেন বক্তারা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image