• ঢাকা
  • বুধবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ০১ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু কমেছে ২ শতাংশ : বিশ্ব স্বাস্থ্য সংস্থা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২০ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:০৯ পিএম
আফ্রিকান অঞ্চল থেকে নতুন সংক্রমণ সবচেয়ে বেশী হ্রাস পেয়েছে
ফাইল ছবি

নিউজ ডেস্ক: বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাপ্তাহিক বুলেটিন জানিয়েছে, গত ১১ থেকে ১৭ অক্টেবর পর্যন্ত এক সপ্তাহে ২৭ লাখের বেশী লোক কভিড-১৯ সংক্রমিত হয়েছে এবং ৪৬ হাজারের বেশী লোক মারা গেছে।.

ইউরোপিয়ান অঞ্চল বাদে পরপর তিন সপ্তাহে বিশ্বে নতুন কভিড-১৯ সংক্রমণ পূর্ববর্তী সপ্তাহের চেয়ে ৭ শতাংশ বেড়েছে। হু’র মহামারি সংক্রান্ত সাপ্তাহিক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়।.

সাপ্তাহিক রিপোর্টে আফ্রিকান অঞ্চল থেকে নতুন সংক্রমণ সবচেয়ে বেশী হ্রাস পেয়েছে। এই অঞ্চলে সংক্রমণ ১৮ শতাংশ হ্রাস পেয়েছে। এরপরেই রয়েছে পশ্চিম প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল ১৭শতাংশ। সাপ্তাহিক হিসেবে পূর্ববর্তী সপ্তাহ থেকে সবচেয়ে বেশী ২৪ শতাংশ হ্রাস পেয়েছে আফ্রিকান অঞ্চলে এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় ১৯ শতাংশের নিচে  হ্রাস পেয়েছে। মৃত্যুহার বেড়েছে শুধুমাত্র ইউরোপে ৪ শতাংশ, পশ্চিম প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে এই হার নিবন্ধিত হয়েছে ১ শতাংশ।.

হু’র বুলেটিনের হিসেবে ১১-১৭ অক্টোবর বিশ্বব্যাপী মোট ২৭ লাখ ৬৩ হাজার ৯৫৭ জন কভিড-১৯ আক্রান্ত হয়েছে। এ সময়ে বিশ্বব্যাপী মৃত্যু হয়েছে ৪৬ হাজার ১৪০ জন। এতে দেখা যায় সংক্রমণ ও মৃত্যুর হার পূর্ববর্তী সপ্তাহের চেয়ে যথাক্রমে ৪ শতাংশ এবং ২ শতাংশ হ্রাস পেয়েছে।.

হু’র রিপোর্টে বলা হয়, নতুন সংক্রমিতদের মধ্যে সবচেয়ে বেশী সংখা যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৮২ হাজার ৭০৭, যুক্তরাজ্যে ২ লাখ ৮৩ হাজার ৭৫৬, রাশিয়ায় ২ লাখ ১৭ হাজার ৩২২, তুরস্কে ২ লাখ ১৩ হাজার ৯৮১ এবং ভারতে ১ লাখ ১৪ হাজার ২৪৪।.

এ পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ কোটি ৯ লাখ ৪০ হাজার ৯৩৭ জন এবং মোট মৃত্যুর সংখ্যা ৪৯ লাখ ৩ হাজার ৯১১ জন। গত ২৪ ঘন্টায় বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৫ হাজার ৮৭৫ জন এবং ৫ হাজার ২০১ জনের মৃত্যু হয়েছে।.

 .

সুত্র: বাসস. .

ঢাকানিউজ২৪.কম / কেএন

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image