• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নাটোরে মা দিবসে মায়েদের পা ধুয়ে সম্মান জানালো সন্তানরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৫ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৫৭ পিএম
নাটোরে মা দিবসে
মায়েদের পা ধুয়ে সম্মান জানালো সন্তানরা

মো. আবু জাফর সিদ্দিকী, নাটোর প্রতিনিধি: স্কুল ক্যাম্পাসে উপস্থিত শতাধিক ক্ষুদে শিক্ষার্থী ও অভিভাবকরা। মাঝখানে দুই সারিতে পেতে দেওয়া চেয়ারগুলোতে একে একে এসে বসে আছেন মায়েরা। এরপর পানি ভর্তি মগ নিয়ে এসে চেয়ারে বসা মায়েদের পা ধুয়ে দিল সন্তানরা, পরে মায়েরা তাদের সন্তানদের মিষ্টি খাওয়ান। এ দৃশ্য দেখলেন উপস্থিত শিক্ষার্থী ও অভিভাবকরা। এমন এক ব্যতিক্রম আয়োজনের মধ্য দিয়ে নাটোরের লালপুরে পালিত হলো আন্তর্জাতিক মা দিবস।

রবিবার (১৪ মে) বেলা ১২টার দিকে উপজেলার উত্তর লালপুরে অবস্থিত লোটাস কিন্ডার গার্ডেন স্কুলে মা দিবস উপলক্ষে মাকে সন্মান জানাতে ভিন্ন আঙ্গিকে এমন আয়োজন করা হয়।

এসময় তাওহিদ ইসলাম নামে এক ক্ষুদে শিক্ষার্থীর মা জেসমিন আক্তার বলেন, সন্তানের কাছ থেকে এমন ভালোবাসা পাবো কখনো কল্পনা করিনি। শিশুদের ছোট থেকে যা শেখানো হবে, বড় হয়ে তারা তা অনুসরণ করবে। স্কুলের এই উদ্যোগকে সাধুবাদ জানাই। এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে ছোট থেকে মা-বাবার প্রতি সন্তানের দায়িত্ব ও কর্তব্য পালনে উদ্বুদ্ধ হবে।

স্কুলের প্রধান শিক্ষক রাজিব হাসান জানান, এটি একটি প্রতীকী অনুষ্ঠান। বিশেষ এ দিনে শিশুদের মনে বাবা-মায়ের প্রতি অটুট ভালোবাসা এনে দিতেই প্রথমবারের মত এ আয়োজন। 

শিক্ষার্থীদের এর মাধ্যমে মায়ের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালাবাসা বাড়বে। আমরা প্রতিটি শিশুকে শিখিয়ে থাকি বড় হয়ে ভালো মানুষ হতে হবে এবং নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।

এসময় উপস্থিত ছিলেন স্কুলের পরিচালক শাহিন ইসলাম, শিক্ষিকা মিতু আক্তার, এলিজা সুলতানা প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image