• ঢাকা
  • শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

হাফেজ তাকরিমের সাফল্যে প্রধানমন্ত্রীও খুশি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:২১ পিএম
সাফল্যে প্রধানমন্ত্রীও খুশি
হাফেজ সালেহ আহমদ তাকরিম

নিউজ ডেস্ক : আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকারী হাফেজ সালেহ আহমদ তাকরিমকে সংবর্ধনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন। 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব পাশে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, যত দ্রুত সম্ভব তাকরিমকে সংবর্ধনা দিতে। তাই আমরা আর দেরি করিনি। তাকরিমের সাফল্যে প্রধানমন্ত্রীও খুশি। এ সময় হাফেজ তাকরিমকে বই ও ক্রেস্ট উপহার দেয় ইসলামিক ফাউন্ডেশন। এছাড়া ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেয়া হয় ২ লাখ টাকার চেক।

গত ২১ সেপ্টেম্বর রাতে মক্কায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১১১টি দেশের ১৫৩ জন হাফেজের মধ্যে তৃতীয় স্থান অর্জন করে বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরিম।

এছাড়া গত ২৮ মে ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ও ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় বায়তুল মোকাররমে অনুষ্ঠিত নির্বাচনী পরীক্ষায় বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়।

স্থানীয় সময় বৃহস্পতিবার সৌদি আরবের মক্কায় পবিত্র হারাম শরিফে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। সেখানে তৃতীয় স্থান অর্জন করে তাকরিম।

প্রতিযোগিতায় ৫টি শাখায় ১১১টি দেশের ১৫৩ জন প্রতিযোগী অংশ নেয়। প্রতিটি শাখায় ৩ জন করে মোট ১৫ জনকে পুরস্কৃত করা হয়েছে। এর মধ্যে তাকরিম চতুর্থ শাখায় (শুদ্ধ উচ্চারণসহ ১৫ পারা কোরআন মুখস্থ) তৃতীয় হয় তাকরিম। পুরস্কার হিসেবে তাকরিম পেয়েছে ১ লাখ রিয়াল বা ৩১ লাখ টাকা।

অনুষ্ঠানে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন তার উপদেষ্টা ও মক্কা নগরীর গভর্নর খালেদ আল ফয়সাল বিন আবদুল আজিজ, দেশটির ইসলাম ও দাওয়াহবিষয়ক মন্ত্রী ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আলে শেখ প্রমুখ।

প্রসঙ্গত, টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামের হাফেজ আব্দুর রহমানের ছেলে সালেহ আহমাদ তাকরিম। সে রাজধানীর ‘মারকাযু ফয়জিল কোরআন আল ইসলামি মাদ্রাসা’র কিতাব বিভাগের শিক্ষার্থী।

এর আগে গত মার্চে ইরানে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম হয়েছিল তাকরিম।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image