• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

লস অ্যাঞ্জেলেসে গুলির ঘটনায় চন্দ্র নববর্ষের উৎসব বাতিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২৯ পিএম
দ্বিতীয় দিনের নববর্ষ উৎসব বাতিল করা হয়েছে
চন্দ্র নববর্ষের উৎসব বাতিল

নিউজ ডেস্ক:  যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে গুলির ঘটনা চন্দ্র নববর্ষ উৎসবে ঘটেনি বলে জানিয়েছে মন্টেরি পার্ক সিটি কর্তৃপক্ষ। দুঃখজনক এ ঘটনায় আহতদের প্রতি সমবেদনা জানিয়ে এক বিবৃতিতে সিটি কর্তৃপক্ষ এ কথা জানিয়েছে।

এতে বলা হয়েছে, যদিও গুলির ঘটনাটি চন্দ্র নববর্ষ উৎসবে ঘটেনি, তবে এর প্রভাব পড়েছে উৎসবের আশেপাশের এলাকায়। এ ঘটনায় তদন্ত চলছে। সতর্কতা ও নিরাপত্তার জন্য দ্বিতীয় দিনের নববর্ষ উৎসব বাতিল করা হয়েছে। রোববারের এ উৎসব বাতিলের জন্য দুঃখ প্রকাশ করছে সিটি কর্তৃপক্ষ। খবর- বিবিসির।

পুলিশ নিশ্চিত করেছে, স্থানীয় সময় শনিবার রাত ১০টা ২২ মিনিটে (বাংলাদেশ সময় রোববার সকাল ৯টা ২২ মিনিট) গুলি চালানো হয়। এতে অন্তত ১০ জন নিহত হন। গুলিবিদ্ধ হয়েছেন আরও ১০ জন।

লস অ্যাঞ্জেলেস থেকে প্রায় ১৩ কিলোমিটার পূর্বে মন্টেরি পার্ক সিটি অবস্থিত। ওয়াশিংটন পোস্ট জানায়, চন্দ্র নববর্ষ উৎসব উপলক্ষে মন্টেরি পার্ক সিটিতে হাজার হাজার মানুষ জড়ো হয়েছিল। সেখানে গুলির ঘটনাটি ঘটে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

একজন প্রত্যক্ষদর্শী লস অ্যাঞ্জেলেস টাইমসকে বলেন, তিন ব্যক্তি দৌড়ে তার রেস্টুরেন্টে ঢোকেন। তারা মেশিনগান হাতে এক ব্যক্তিকে দেখেছেন বলে জানান। রেস্টুরেন্টের দরজা বন্ধ করে দিতে বলেন তারা।

প্রতিবছর বার্ষিক চন্দ্র নববর্ষ উৎসবে ওই পার্কে বিপুল সংখ্যক লোক জমায়েত হয়। এর আগে এই উৎসবে লক্ষাধিক লোক সমবেত হওয়ার নজির রয়েছে।

মন্টেরি পার্ক এলাকায় বিপুল সংখ্যক এশীয় বসবাস করেন বলে জানা যায়। সরকারি হিসাবে মন্টেরি পার্কের বাসিন্দা আনুমানিক ৬০ হাজার। এর মধ্যে ৬৫ শতাংশই এশিয়ান বংশোদ্ভূত আমেরিকান ও ২৭ শতাংশ হিস্পানিক বা লাতিনো। মনটেরি পার্কই যুক্তরাষ্ট্রের একমাত্র শহরে, যেখানে এশিয়ান বংশোদ্ভূতরা সংখ্যাগরিষ্ঠ। চীন, তাইওয়ান, জাপান ও ভিয়েতনাম থেকে সেখানে আবাস গড়েন তারা।

হামলাকারী একজন পুরুষ বলে জানিয়েছে লস অ্যাঞ্জেলেস কাউন্টির শেরিফ বিভাগ। তাকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোয় প্রকাশ হওয়া ভিডিও ফুটেজে দেখা যায়, শহরজুড়ে বহু পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

ফক্স নিউজের সাংবাদিক আলেকজান্দ্রিয়া হার্নান্দেজ জানান, ঘটনাস্থল থেকে একটি রাইফেল উদ্ধার করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image