• ঢাকা
  • শনিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাকেরগঞ্জে বর্নাট্য আয়োজনে ছাএলীগের  ৭৫তম প্রতিষ্ঠা বাষিকী পালন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৫ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০৮ পিএম
বাকেরগঞ্জে বর্নাট্য আয়োজনে
ছাএ লীগের  ৭৫তম প্রতিষ্ঠা বাষিকী পালন

মোঃ জাহিদুল ইসলাম, বাকেরগঞ্জ প্রতিনিধি, বরিশাল: ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের অ্যাসেম্বলি হলে আজকের বর্তমান  বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা হয়। সে সময় নাম ছিল পাকিস্হান মুসলিম ছাএ লীগ। 

প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই থেকে শুরু হয়ে  হাঁটি হাঁটি পা করে আজ ৭৫ ( পচাত্তর) বয়সে  পদার্পণ করেছে বঙ্গবন্ধুর  হাতে গড়া এই ঐতিহ্য মন্ডিত গৌরবোজ্জল সংগঠনটি।

স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে  দেশের  বিভিন্ন  রাজনৈতিক  কর্মসূচিতে বাংলাদেশ  ছাএলীগের  অপরিসীম  পরিশ্রম ও  অংশ  গ্রহন ছিল  তুলনাহীন। 

সেই বাংলাদেশ ছাত্রলীগের গতকাল ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন হওয়ায়  রাষ্ট্রের  বিভিন্ন সেবা মুলক কর্মসূচিতে ও এই সংগঠনের রয়েছ স্বপ্রানোদিত অংশগ্রহণ। 

মুক্তিযুদ্ধসহ বাঙালির স্বাধিকার আন্দোলনে সক্রিয় অংশ ছিল  সংগঠনটির ।বাকেরগঞ্জ বর্নাট্য কর্মসূচির মধ্যে  ছাএ লীগের  ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। সকালে  উপজেলা  আওয়ামী লীগ  কার্যালয়ে জাতীয় ও সংগঠনের পতাকা  উতোলন, বঙ্গ ব্ন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পন ও কেক কেটে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। 

এবং  বিকেল ৪ টায় উপজেলা আওয়ামী লীগের  সিনিয়র নেতৃবৃন্দ ও ছাএ লীগের  কয়েক শত নেতা কর্মী দের  নিয়া এক র‍্যালী বের করা হয়। র‍্যালিতে পৌরসভার মেয়র  লোকমান হোসেন ডাকুয়া সহ উপজেলা  আওয়ামী লীগের  সাবেক  ও বর্তমান ছাএ লীগের  নেতৃবৃন্দ  অংশ গ্রহন করে।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন  উপজেলা ছাত্র লীগের সভাপতি মোঃ সাইফুল ইসলাম ডাকুয়া। সহ-সভাপতি মোঃ সাজ্জাদউর রহমান খাজা, সহ- সভাপতি আবু সালেহ বশির।যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ আলকাস হোসেন।  সাংগঠনিক সম্পাদক খান কালাম।পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক  তুষার দেবনাথ। কলেজ ছাত্রলীগের সভাপতি শেখ মুহিদুল ইসলাম মিরাজ।সহ-সভাপতি এস এম দেলোয়ার হোসেন সাংগঠনিক সম্পাদক, আসাদুল ইসলাম রাজু।

উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক রিয়াজুল ইসলাম রিজু প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image