• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

১৮ আগস্ট মুক্তি পাচ্ছে ১৯৭১ সেই সব দিন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০১ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:১৬ পিএম
আসছে ১৮ আগস্ট মুক্তি পাচ্ছে ১৯৭১ সেই সব দিন
এটি আমাদের পরিবারেরই গল্প

নিউজ ডেস্ক:  অভিনেত্রী ও নাট্যপরিচালক হৃদি হক প্রথমবারের মতো বানিয়েছেন সিনেমা। সরকারি অনুদানপ্রাপ্ত ‘১৯৭১ সেই সব দিন’ নামের সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে আগামী ১৮ আগস্ট। মূলত এদিন ছিল ড. ইনামুল হকের জন্মদিন। আর সিনেমা সম্পর্কে কথা বলতে এই বিশেষ দিনটিই বেছে নিয়েছিলেন কন্যা হৃদি হক।

সোমবার  রাতে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় অনুষ্ঠিত এক আয়োজনে দেশের বেশ ক’জন গুণীজনদের নিয়ে তারিখ ঘোষণা করেন হৃদি। ‘আসছে ১৮ আগস্ট মুক্তি পাচ্ছে ১৯৭১ সেই সব দিন।’

সত্তরের দশকের আবহ চিত্রিত করার জন্য লোকেশন নির্ধারণ করা ছিল চ্যালেঞ্জের, এমনটাই জানিয়ে সংশ্লিষ্টরা বললেন, ঢাকা, সাভার ও উত্তরাঞ্চলের ঠাকুরগাঁও এলাকায় সিনেমার শুটিং হয়।

মূলত সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার এবং সেই সময়ের কিছু ঘটনা নিয়েই এই সিনেমার গল্প। যদিও হৃদি হক বলছেন, ‘এটি আমাদের পরিবারেরই গল্প।’

আমাদের বলতে তিনি ব্যাপক অর্থে বুঝিয়েছেন। সিনেমার তারিখ ঘোষণা অনুষ্ঠানে ক্রমান্বয়ে টিজার ও ট্রেলার দেখানো হয়। উপস্থিত অতিথি ও গণমাধ্যমগর্মীরা ট্রেলার দেখে রীতিমতো বলে-কয়ে মুগ্ধতা প্রকাশ করলেন।

মাইক্রোফোন হাতে নিয়ে কয়েকজন গণমাধ্যমকর্মী সাম্প্রতিক সময়ের চলচ্চিত্রের সঙ্গে তুলনা করে  জানালেন এই সিনেমার ট্রেলারের প্রশংসার কথা।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লাকী ইনাম, মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, তৌকির আহমেদ, ফেরদৌস, সারা যাকের, আবুল হায়াত, লিটু আনাম, তানজিকা আমিন, অর্ষা, পিন্টু ঘোষ প্রমুখ।

পরিচালক হৃদি হক জানান, ‘আমরা বেশ যত্ন নিয়ে সিনেমার কাজ শেষ করেছি। এখন দর্শকের সামনে নিয়ে আসার অপেক্ষা। আমরা সবকিছু ঠিক থাকলে আগামী আগস্টের ১৮ তারিখ সিনেমাটি মুক্তি পাবে।

এই সিনেমায় অভিনয় করছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ। সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হৃদি হক।

লিটু আনাম অভিনয়ের পাশাপাশি সিনেমার শিল্প নির্দেশক ও কোরিওগ্রাফির কাজও করেছেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image