• ঢাকা
  • মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ই-ভিসা চালুর বিষয়ে সমঝোতা শিগগিরই: স্বরাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৩ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৪৮ পিএম
ই-ভিসা চালুর বিষয়ে সমঝোতা
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

নিউজ ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা ই-ভিসা চালুর বিষয়ে শিগগিরই একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করতে যাচ্ছি। আশা করি, এমওইউ স্বাক্ষরিত হলে ৬ মাসের মধ্যে ই-ভিসা প্রদান শুরু করতে পারব।

শুক্রবার বিকেলে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ে এ কথা বলেন তিনি। জাতিসংঘের তৃতীয় চিফ অব পুলিশ সামিট (ইউএনসিওপিএস) ও অন্যান্য কর্মসূচিতে যোগ দিতে যুক্তরাষ্ট্রে বাংলাদেশের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

শনিবার ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মন্ত্রী বলেন, বাংলাদেশি নাগরিকদের সুবিধার্থে প্রচলিত ই-পাসপোর্টের পাশাপাশি নির্দিষ্ট সময়ের জন্য যুক্তরাষ্ট্রে মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) পুনরায় চালু করার বিষয়টি পর্যালোচনা করা হবে।

তিনি আরও বলেন, দেশের সব নাগরিকের জন্য জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) সুবিধা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এনআইডি বিতরণ কার্যক্রম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে হস্তান্তর করা হয়েছে। সরকার প্রকল্পটি নিয়ে শিগগিরই পুরোদমে কাজ শুরু করবে। প্রবাসীরা যেন বিদেশে বাংলাদেশ মিশন থেকে এনআইডি কার্ড পেতে পারেন সে পরিকল্পনাও হাতে নেয়া হবে।

এ সময় দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মো. মেহেদি হাসান, মিনিস্টার (কনস্যুলার) মোহাম্মদ হাবিবুর রহমান, ডিফেন্স অ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল মো. সাহেদুল ইসলাম, ফার্স্ট সেক্রেটারি (পাসপোর্ট ও ভিসা) মোহাম্মদ আবদুল হাই মিল্টন প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image