• ঢাকা
  • বুধবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আর্থসামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকায় বিআরডিবি: এলজিআরডি প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০১ পিএম
আর্থসামাজিক উন্নয়ন অগ্রণী ভূমিকা বিআরডিবি

ডেস্ক রিপোর্টার: তৃণমূল পর্যায়ে গ্রামীণ আর্থসামাজিক উন্নয়নে বিআরডিবি (বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড) অগ্রণী ভূমিকা পালন করছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

রাজধানীর সিরডাপ মিলনায়তনে অংশীদারিত্বমূলক পল্লী উন্নয়ন প্রকল্প-৩ এর উদ্যোগে আয়োজিত ঢাকা বিভাগের অধীন জেলা সমূহের প্রতিনিধি/উপকারভোগীগণের অংশগ্রহণে আঞ্চলিক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এসব কথা বলেন।

পরিকল্পিত পল্লী গঠন ও পল্লী উদ্যোাক্তা তৈরির জন্যয মাঠ পর্যায়ের কর্মকর্তাদের অত্যন্ত নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্বপালনের আহবান জানান তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, গ্রামীণ স্বনির্ভর অর্থনীতি গড়ার লক্ষ্যে জাতির পিতা কাজ করেছেন। বঙ্গবন্ধুর পল্লি উন্নয়ন দর্শনকে কেন্দ্র করে বিআরডিবি প্রতিষ্ঠালগ্ন থেকেই পল্লি বাংলার আর্থসামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। জনগণ ও জনপ্রতিনিধি সকলের অংশগ্রহণে পিআরডিপি-৩ প্রকল্পটি অত্যন্ত সফলতার সাথে বাস্তবায়িত হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, দেশের গ্রামাঞ্চলে জীবনমানের যে অভূতপূর্ব উন্নতি হয়েছে, তার পেছনে অংশীদারিত্বমূলক পল্লি উন্নয়ন প্রকল্পের অবদান রয়েছে। ইতোমধ্যে দেশের এক হাজার গ্রামে পণ্যিভিত্তিক শিল্পপল্লি গঠনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এসব শিল্পপল্লিতে স্বল্প সুদে ঋণসুবিধা প্রদান করা হবে বলে জানান তিনি।

স্বপন ভট্টাচার্য্য বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে সকল নাগরিকের সুবিধা নিশ্চিত করে দেশের প্রতিটি গ্রামকে পরিকল্পিতভাবে উন্নয়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছেন। শহরের সকল সুবিধা গ্রামে পৌঁছে  দেয়ার লক্ষ্যে নানামুখী কার্যক্রমও অব্যারহত রয়েছে।

বিআরডিবির মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডুর সভাপতিত্বে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ মশিউর রহমান এনডিসি বিশেষ অতিথির বক্তব্য রাখেন। এছাড়াও অনুষ্ঠানে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন ও পরিকল্পনা) মো. রাশিদুল ইসলাম, ঢাকা বিভাগের বিভিন্ন জেলার উপপরিচালকবৃন্দ এবং ইউপি চেয়ারম্যানবৃন্দ মাঠপর্যায়ের অভিজ্ঞতা বর্ণনা করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image