• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শামিমের ফিফটিতে বাংলাদেশের ১২৪


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১১ পিএম
১২৪ রানে অলআউট হয় বাংলাদেশ
শামিমের ফিফটি

নিউজ ডেস্ক:  তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে ১২৫ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। শুক্রবার (৩১ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে বাংলাদেশ। শেষ পর্যন্ত ১৯ ওভার ২ বলে ১২৪ রানে অলআউট হয় বাংলাদেশ।   
 
প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই চার মেরে সূচনা করেন লিটন দাস। এরপর নিজের খেলা প্রথম বলে চার মারেন আরেক ওপেনার রনি তালুকদার। শুরু থেকেই আক্রমণাত্নক খেলার আভাস দেন এই দুই ওপেনার। প্রথম ওভার থেকে ৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। তবে দ্বিতীয় ওভারেই আউট হন লিটন। দলীয় ৯ রানে ৪ বলে ৫ রান করে সাজঘরে ফিরে যান লিটন। লিটনের বিদায়ের পর ক্রিজে আসেন নাজমুল হাসান শান্ত। রনিকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন শান্ত। তবে দলীয় ১৮ রানে ফের উইকেট হারায় বাংলাদেশ। ৮ বলে ৪ রান করে সাজঘরে ফিরে যান শান্ত।

শান্ত'র বিদায়ের পর ক্রিজে আসেন অধিনায়ক সাকিব আল হাসান।

অন্য ব্যাটারদের আসা যাওয়ার মাঝে বাংলাদেশের পক্ষে লড়াকু ব্যাটিং করতে থাকেন শামিম। ৪০ বলে নিজের অর্ধশতক পূরণ করেন শামিম। ৪২ বলে ৫১ রানে শামিম আউট হলে ১২৪ রানে অলআউট হয় বাংলাদেশ। আয়ারল্যান্ডের পক্ষে মার্ক অ্যাডায়ার সর্বোচ্চ ৩টি ও ম্যাথিউ হামফ্রেস নেন ২টি উইকেট। 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image