• ঢাকা
  • সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আ.লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মুকুল বোস মারা গেছেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪৫ এএম
মুকুল বোসের মৃত্যু
আ.লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মুকুল বোস

ডেস্ক রিপোর্টার: আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মুকুল বোস (৬৮) মারা গেছেন। শনিবার (২ জুলাই) ভোর ৫টা ২০ মিনিটে ভারতের চেন্নাই অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মুকুল বোস কিডনি জটিলতাসহ হৃদ্‌রোগে আক্রান্ত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, গত ১৬ মে ঢাকার রায়েরবাজারের বাসায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন মুকুল বোস। তাকে তাৎক্ষণিকভাবে মোহাম্মদপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন সেখান থেকে স্কয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে ভর্তি করা হয় । তার অবস্থার আরও অবনতি হলে লাইফ সাপোর্ট দেয়া হয় ৷ এর পরে ভারতে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে নেয়া হয় মুকুল বোসকে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায়  মারা যান তিনি

মৃত্যুকালে মুকুল বোস স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

দলের ২০তম জাতীয় সম্মেলনে দেয়া ক্ষমতায় দলীয় সভানেত্রী শেখ হাসিনা ২০১৭ সালে মুকুল বোসকে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য করেন। এর আগে আওয়ামী লীগের ১৭তম জাতীয় সম্মেলনে সৈয়দ আশরাফুল ইসলাম এবং ওবায়দুল কাদেরের সঙ্গে যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

২০০৮ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ সরকার গঠনের পর ২০০৯ সালে দলের ১৮তম জাতীয় সম্মেলনে পদ হারান পাওয়া মুকুল বোস।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image