• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মুক্তাগাছায় শিশু রোবাইয়া হত্যার বিচার দাবীতে মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:২১ পিএম
শিশু রোবাইয়া হত্যার বিচার দাবী
শিশু রোবাইয়া হত্যার বিচার দাবী

মুক্তাগাছা প্রতিনিধি, ময়মনসিংহ: মুক্তাগাছার শিমলায় সাড়ে ৪ বছরের শিশু রোবইয়া হত্যার আসামী দ্রুত শনাক্ত করে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। সোমাবার স্থানীয় শিমলা মোড়ে গ্রামবাসীর ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

এতে এলাকার হাজার হাজার নারী-পুরুষ অংশ নেন। মানববন্ধনে বক্তারা বলেন, একটি নিষ্পাপ শিশুকে নির্মমভাবে হত্যা করে লাশ ফেলে রাখা হয়েছে। হত্যাকান্ডের ১২ দিনেও পুলিশ আসামীদের শনাক্ত ও গ্রেফতার করতে পারেনি। গরীবের সন্তান হওয়ায় হত্যার সঠিক বিচার নিয়ে তারা আশংকা প্রকাশ করে প্রশাসনের উর্ধ্বতন মহলের হস্তক্ষেপ

বক্তারা দ্রুত আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।

এসময় অন্যান্যের মধ্যে নিহত শিশুর পিতা মহির উদ্দিন মহর, মা সাবিনা ইয়াসমিন, মানকোন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, সাবেক সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ ছিলু, আশার আলো সমাজ কল্যাণ সংস্থার সভাপতি জহির উদ্দিন রাজু, এনজিও কর্মী পূর্ণিমা সরকার, আওয়ামীলীগ নেতা আমজাদ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। মাবনবন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. মাহমুদুল হাসান জানান, শিমলা গ্রাম থেকে চলতি মাসের ১৯ তারিখ রোবাইয়া আক্তার নামের একটি মেয়ে মিশুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়।

লাশের গায়ে আঘাতের চিহৃ ছিল। শিশুর বাবা বাদী হয়ে হত্যা মামলা করেন। এই ঘটনায় মোতালেব হোসেন নামের এক যুবককে সন্দেহভাজন আসামী হিসেবে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতের মাধ্যমে পুলিশি রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে  কিছু তথ্য পাওয়া যায়। সেসব নিয়ে পুলিশ কাজ করছে। খুব দ্রুতই প্রকৃত আসামী শনাক্ত ও হত্যার রহস্য উদ্ঘাটন করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া সম্ভব হবে বলেও তিনি জানান।

গত ১৯ মে বৃহস্পতিবার সাবেক স্পিকার মরহুর শামছুল হুদা চৌধুরীর গ্রামের বাড়ির উঠোন থেকে শিশু রোবাইয়া আক্তারের লাশ উদ্ধার করে পুলিশ। শিশুর বাবা মহির উদ্দিন একজন দরিদ্র ভ্যান চালক।
 

ঢাকানিউজ২৪.কম / ইদ্রিস আলী/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image