• ঢাকা
  • সোমবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ক্রিকেটে দুর্দান্ত সময় পার করছেন বাবর আজম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৬ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৫৫ পিএম
পাকিস্তানের সাবেক অধিনায়ক
বাবর আজম

নিউজ ডেস্ক:  সম্প্রতি সাদা বলের ক্রিকেটে দুর্দান্ত সময় পার করছেন বাবর আজম। নিউজিল্যান্ডের বিপক্ষে চার ওয়ানডেতে ৬৮.৭৫ গড়ে তার ব্যাট থেকে এসেছে ২৭৫ রান। সিরিজের চতুর্থ ওয়ানডেতে পাকিস্তান অধিনায়ক খেলেছেন ১০৭ রানের ইনিংস। নিজের ১৮তম সেঞ্চুরি করার পথে মাইলফলক ছুঁয়েছেন ৫ হাজার রানের।

ফর্মের তুঙ্গে থাকা বাবরকে তাই এবার কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যানের সঙ্গে তুলনা করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও পিসিবি সভাপতি রমিজ রাজা।

বাবরকে ব্র্যাডম্যানের সঙ্গে তুলনা করে রমিজ রাজা বলেন, 'বাবর আজম ডন ব্র্যাডম্যানের চেয়ে কম নয়। সাদা বলের ক্রিকেটে পরিসংখ্যানগত দিক থেকে সে বিশ্বের সেরা ক্রিকেটার। এমন ঝুঁকিপূর্ণ সংস্করণে এ ধরনের ধারাবাহিক খেলোয়াড় আমি আর দেখিনি।'

ওয়ানডেতে দ্রুততম ৫ হাজার রান স্পর্শ করে বাবর ভেঙে দেন হাশিম আমলার রেকর্ড। পাঁচ হাজার রান করতে স্রেফ ৯৭ ইনিংস খেলতে হয়েছে বাবরকে। এই প্রসঙ্গ টেনে রমিজ রাজা বলেন, 'সে ওয়ানডেতে দ্রুততম ৫০০০ রান সংগ্রহ করেছে। সে ভিভ রিচার্ডসের মতো কিংবদন্তিকে পেছনে ফেলেছে, যা অনেক বড় অর্জন। পাকিস্তানে ওয়ানডে র‍্যাংকিংয়ে শীর্ষে ওঠার কারণও কিন্তু সে।

বাবরের এই সাফল্যের কারণ জানাতে গিয়ে রমিজ আরও বলেছেন, এমন পারফরম্যান্সের ভিত্তি হলো টেকনিক ও টেম্পারামেন্ট। তার কৌশলগত কোনো সমস্যা নেই। সেটা ঘাসের উইকেট হোক কিংবা করাচির মতো উইকেট, যেখানে বোলররা সংগ্রাম করে, তেমন উইকেট হোক।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image