• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ ৯৯টি ইটভাটা বন্ধ প্রশ্নে হাইকোর্টের রুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৪ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩১ পিএম
অবৈধ ৯৯টি ইটভাটা বন্ধ করা প্রশ্নে হাইকোর্টের রুল
হাইকোর্ট

ডেস্ক রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়া জেলার ৯ উপজেলায় ৯৯ টি অবৈধ ইটভাটা বন্ধ করতে সংশ্লিষ্টদের নিষ্ক্রিয়তা কেন বেআইনি ঘোষণা করা হবে না তার কারণ দর্শাতে রুল জারি করেছেন হাইকোর্ট।

বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম ও বিচারপতি মহি উদ্দিন শামীম সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ ২৪ এপ্রিল (রোববার) এ আদেশ দেন।

সুপ্রিমকোর্টের আইনজীবী একিউএম সোহেল রানা জনস্বার্থে বিষয়টি নিয়ে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। তিনি নিজেই রিটের শুনানি করেন।

এডভোকেট একিউএম সোহেল রানা বলেন, বিদ্যমান আইন লংঘন করে ব্রাহ্মণবাড়িয়া জেলার ৯ উপজেলায় ৯৯ টি ইটভাটা পরিচালিত হচ্ছে। এ বিষয়ে একটি জাতীয় ইংরেজি দৈনিকে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ওই প্রতিবেদন যুক্ত করে জনস্বার্থে হাইকোর্টে রিটটি দায়ের করা হয়।

তিনি জানান, অবৈধ উপায়ে পরিচালিত ওইসব ইটভাটা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্টরা সন্তোষজনক পদক্ষেপ না নেয়ায় জনস্বার্থে হাইকোর্টে রিটটি দায়ের করা হয়।

রিটে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের সচিব, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), ব্রাহ্মণবাড়িয়ার ডিসি ও এসপি ও পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালককে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image