• ঢাকা
  • সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

উদ্বোধনী ম্যাচে মুখোমুখি কাতার-ইকুয়েডর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২০ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪৫ এএম
উদ্বোধনী ম্যাচে
মুখোমুখি কাতার-ইকুয়েডর

নিউজ ডেস্ক : রোববার (২০ নভেম্বর) দীর্ঘ প্রতীক্ষা আর নানা বিতর্কের পর পর্দা উঠতে যাচ্ছে ২২তম ফিফা ফুটবল বিশ্বকাপ আসরের। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক কাতারের প্রতিপক্ষ ইকুয়েডর। দোহার আল বায়াত স্টেডিয়ামে বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে রাত ১০টায়।

ইকুয়েডরের চেয়ে র‌্যাঙ্কিংয়ে ছয় ধাপ পিছিয়ে থাকলেও কাতার খেলছে ঘরের মাঠ। সঙ্গে আত্মবিশ্বাস জোগাবে দলটির সাম্প্রতিক ফর্ম। ফেলিক্স সানচেজের শিষ্যরা নিজেদের খেলা শেষ চার প্রীতি ম্যাচের চারটিতেই জিতেছে।

মধ্যপ্রাচ্যের দেশটির অভিষেক আসরে আট বছরের বিরতি কাটিয়ে বিশ্বকাপে ফিরেছে ইকুয়েডর। লাতিন এ দেশটি এ নিয়ে চতুর্থবারের মতো জায়গা করে নিয়েছে টুর্নামেন্টে। গুস্তাভো আলফারোর দলের বড় দুশ্চিন্তা গোল করা নিয়ে। নিজেদের খেলা শেষ ছয় ওয়ার্মআপ ম্যাচের চারটিতেই প্রতিপক্ষের জালে বল পাঠাতে ব্যর্থ হয়েছে। অবশ্য রক্ষণভাগের নৈপুণ্যে সে চার ম্যাচে কোনো গোলও হজম করেনি তারা।

কাতার স্কোয়াড

গোলরক্ষক: সাদ আল-সাহিব, মেশাল বারশাম ও ইউসুফ হাসান।
ডিফেন্ডার: পেদ্রো মিগুয়েল, মুসাব খিদির, তারেক সালমান, বাসাম আল-রাউই, বুয়ালেম খুখি, আবদেলকারিম হাসান, হোমাম আহমেদ ও জাসেম গাবের।
মিডফিল্ডার: আলী আসাদ, আসিম মাদিবো, মোহাম্মদ ওয়াদ, সালেম আল-হাজরি, মোস্তফা তারেক, করিম বোদিয়াফ, আবদুল-আজিজ হাতেম ও নায়েফ আল-হাদরামি।
ফরোয়ার্ড: ইসমাইল মোহাম্মদ, আহমেদ আলয়েলদিন, খালেদ মুনির, আকরাম আফিফ, আল-মৌজ আলী ও মুহাম্মদ মুনতারি।

ইকুয়েডর স্কোয়াড

গোলরক্ষক: মোয়েসেস রামিরেজ, আলেকজান্ডার ডমিঙ্গেজ ও হার্নান গালিন্দেজ।
ডিফেন্ডার: পিয়েরো হিনকাপি, রবার্ট আরবোলেদা, পারভিস এস্তুপিনান, অ্যাঞ্জেলো প্রিসিয়াডো, জ্যাকসন পোরোজো, জাভিয়ের আরেগা, ফেলিক্স তোরেস, দিয়েগো প্যালাসিওস ও উইলিয়াম পাচো।

মিডফিল্ডার: কার্লোস গ্রুয়েজো, জোসে সিফুয়েন্তেস, অ্যালান ফ্রাঙ্কো, ময়েসেস ক্যাসেডো, অ্যাঞ্জেল মেনা, জেরেমি সারমিয়েন্টো, আইরটন প্রিসিয়াডো, সেবাস্তিয়ান মেন্ডেজ, গঞ্জালো প্লাটা ও রোমারিও ইবাররা।

ফরোয়ার্ড: জোর্কাইফ রেসকো, কেভিন রদ্রিগেজ, মাইকেল এস্ট্রাদা ও এনার ভ্যালেন্সিয়া।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image