• ঢাকা
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

২১ আগষ্ট বিভিষিকাময় ভয়াবহ দিন উপলক্ষে লাকসামে মানববন্ধন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২২ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:০৫ পিএম
লাকসামে ২১ আগষ্ট বিভিষিকাময় দিন উপলক্ষে মানববন্ধন 
মানববন্ধনের ছবি

মশিউর রহমান সেলিম, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার লাকসামে শনিবার সকালে একুশে আগষ্ট গ্রেনেড হামলায় জড়িত আসামীদের ফাসির দাবীতে উপজেলা-পৌরসভা আ’লীগের উদ্যোগে লাকসাম-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক পৌরশহরের বাইপাস এলাকায় এক প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে। 

লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এড. ইউনুছ ভূঁইয়া প্রধান অতিথির বক্তব্যে বলেন, দেশের মানচিত্রে ২১ আগষ্ট একটি নৃশংসতম রক্তাক্ত বিভিষিকাময় হত্যাযজ্ঞের ভয়াবহতম দিন। তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের শাসন আমলে আজকের এ দিনে কেন্দ্রীয় আ’লীগের সন্ত্রাস বিরোধী শান্তিপূর্ন সমাবেশে পরিকল্পিত ভাবে নারকীয় সন্ত্রাসী হামলা চালিয়ে কেন্দ্রীয় নেতাদের হত্যা করেছে। সরকারের পৃষ্ঠপোষকতা ছাড়া এ হামলা চলতে পারে না।

আলামত ধ্বংস, খুনিদের পালাতে এবং পৃষ্ঠপোষকতা করতে ও ওই ঘটনার বিচারকে অন্যখাতে প্রবাহিত করতে যে অপচেষ্টা করেছে তাতেই এটি প্রমানিত। রাজনীতিতে আ’লীগ দেশের বঞ্চিত-নিপীড়িত মানুষের পক্ষে ছিলেন আজীবন। আ’লীগ শোষিতের পক্ষে আজীবন আন্দোলন সংগ্রাম করে গেছেন এবং পাশে থাকবেন সবসময়। ২১ আগষ্ট গ্রেনেড হামলার মাষ্টার মাইন্ড বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পলাতক আসামীদের দেশে ফিরিয়ে এনে বিজ্ঞ আদালদের রায় কার্যকরার দাবী জানান। 

আরও বলেন, আজকের এ দিনটি আমাদের প্রতিটি নেতা-কর্মীর জন্য অত্যন্ত বেদনাদায়ক দিন। ২০০৪ সালে এ দিনে আ’লীগের শান্তিপূর্ন প্রতিবাদ সভায় হামলা করে আ’লীগকে চিরতরে মুৃছে ফেলতে চেয়েছিলো তারা। ওই প্রতিবাদ সভা শুরুর কিছুক্ষন পর কোন কিছু বুঝার আগেই যুদ্ধক্ষেত্রে ব্যবহৃত বেশকটি গ্রেনেড বোমা বিষ্ফোরনের ভয়াবহতা মূর্হতেই উপস্থিত নেতাকর্মীদের হাত, পাসহ বিভিন্ন অঙ্গ ছিন্নভিন্ন হয়ে রক্ত-মাংসের স্তুপে পরিনত হয় প্রতিবাদ সমাবেশস্থল। ওইদিনের ঘটনায় দলীয় নেতাকর্মীরা মানবপ্রাচীর তৈরি করে আজকের প্রধানমন্ত্রী শেখহাসিনাকে রক্ষা করতে পারলেও আইভী রহমানসহ ২৪ জন নেতাকর্মী প্রাণ হারান এবং শত শত মানুষ আহত হন।

স্বাধীনতার ৫০ বছরে এসেও সরকার ও আ’লীগের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র হচ্ছে। তাই দলীয় নেতাকর্মীদের সর্বদা শর্তক এবং ঐক্যবদ্ধ থাকতে হবে। 

এ সময় লাকসাম পৌরমেয়র ও উপজেলা যুবলীগের আহবায়ক অধ্যাপক আবুল খায়ের, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মহব্বত আলী, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন শামীম, যুবলীগ নেতা ও আজগরা ইউপি চেয়ারম্যান রুহুল আমিন, উপজেলা-পৌরসভা আ’লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন ইউপি ও পৌরসভা বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 

ঢাকানিউজ২৪.কম / মশিউর রহমান সেলিম

স্মরণীয় ও বরণীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image