• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নয়াপল্টনের ঘটনায় দুই থানায় মামলা, আসামি ২ হাজার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৪৪ পিএম
নয়াপল্টনের ঘটনায় আসামি ২ হাজার
দুই থানায় মামলা

নিউজ ডেস্ক : ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাদের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় দুটি পৃথক মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহউদ্দীন মিয়া ও মতিঝিল বিভাগের অতিরিক্ত কমিশনার (এসি) এনামুল হক মিঠু সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

মো. সালাহউদ্দীন মিয়া বলেন, রাজধানীর নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় রুহুল কবির রিজভীসহ ৪৭০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫০০-২০০০ জনের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে পল্টন থানায় মামলা করা হয়েছে। এর মধ্যে ৪৫০ জন গ্রেফতার আছে।

নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় মতিঝিল থানায় আরেকটি মামলা করা হয়েছে।

মতিঝিল বিভাগের অতিরিক্ত কমিশনার (এসি) এনামুল হক মিঠু বলেন, মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় মতিঝিল থানায় ২৮ জনের নাম উল্লেখ করে আরেকটি মামলা করা হয়েছে।

মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, উত্তর কমিটির আহ্বায়ক আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে আসামি করা হয়েছে।

গতকাল বুধবার (৭ ডিসেম্বর) নয়াপল্টনে সংঘর্ষের পর পুলিশি অভিযানে বিএনপির তিন শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়। যেখানে কেন্দ্রীয় প্রায় ১১ জন নেতা রয়েছেন। সংঘর্ষের ঘটনার পর বিকেল থেকে রাত পর্যন্ত বিএনপি কার্যালয় থেকে ককটেল ও বিস্ফোরকদ্রব্য উদ্ধার করে পুলিশ। সংঘর্ষের ঘটনায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image